কোটচাঁদপুর স্বাস্থ্য কমপ্লেক্সে ‘ঠেকানো যাচ্ছে না’ চুরি। মাইকিং, পুলিশ টহল।

কোটচাঁদপুর স্বাস্থ্য কমপ্লেক্সে ‘ঠেকানো যাচ্ছে না’ চুরি। মাইকিং, পুলিশ টহল।

নিজস্ব প্রতিবেদক, বাঙলা কাগজ; রাম জোয়ার্দার, কোটচাঁদপুর (ঝিনাইদহ) : পুলিশ টহল ও মাইকিং করেও চুরি ঠেকানো যাচ্ছে না কোটচাঁদপুর স্বাস্থ্য কমপ্লেক্সে। বুধবার (১০ আগস্ট) সকালেও চুরি হয়েছে। যেখানে চোরেরা নিয়ে গেছে চিকিৎসা নিতে আসা রোগীর অভিভাবক মর্জিনা খাতুনের নগদ টাকা, মোবাইল ও আইডি কার্ড। তবে চুরি ঠেকাতে ব্যবস্থা নেওয়া হয়েছে বলেই জানালেন কমপ্লেক্সের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আব্দুর রশিদ।

জানা গেছে, কোটচাঁদপুর স্বাস্থ্য কমপ্লেক্সের আন্তঃবিভাগ ও বহির্বিভাগে চিকিৎসা নিতে আসা রোগীরা প্রায়ই চুরির শিকার হন। এর আগে হাতেনাতে চোরও ধরা পড়েছে কয়েকবার। তবে পুলিশ থানা পর্যন্ত নিয়ে গিয়ে ছেড়ে দিয়েছেন বলেই অভিযোগ ভুক্তভোগীদের। 

জিনিসপত্র চুরির মাধ্যমে হারানো মর্জিনা খাতুন বলেন, সকালে মেয়েকে ডাক্তার দেখাতে স্বাস্থ্য কমপ্লেক্সে আসি। এরপর টিকিট নিয়ে টাকা দিতে গিয়ে দেখি ব্যাগে টাকা নাই। এরপর বুঝতে পারলাম ব্যাগে থাকা মোবাইল ও ভোটার আইডি কার্ডটিও চোরেরা নিয়ে গেছে। 

মর্জিনা খাতুন কোটচাঁদপুর কলেজ বাসস্ট্যান্ডের বাসিন্দা।

চুরির ব্যাপারে জানতে চাইলে কোটচাঁদপুর স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আব্দুর রশিদ বাঙলা কাগজ ও ডনকে জানান, চুরি ঠেকাতে প্রতিদিন মাইকিং করা হয়। এসব ঘটনা পুলিশকে অবহিত করা হয়েছে এর আগেই। 

‘এ ছাড়া নিরাপত্তার জন্য পুলিশও চাওয়া হয়েছিলো। তবে লোকবল সঙ্কট দেখিয়ে পুলিশ দেন নি সংশ্লিষ্ট কর্মকর্তা। আর সংসদ সদস্যের কথায় এখন পুলিশও টহল দিচ্ছেন।’

এ প্রসঙ্গে কোটচাঁদপুর থানার উপ-পরিদর্শক (এসআই) হাসানুর রহমান বাঙলা কাগজ ও ডনকে বলেন, আজ (শুক্রবার, ১২ আগস্ট) থেকে প্রতিদিন সকাল সাড়ে ৯টা থেকে দুপুর ১২টা পর্যন্ত ডিউটি করবে পুলিশ।