সহিংসতায় নিষ্ক্রিয়তা : ভেঙে দেওয়া হলো আওয়ামী লীগের ঢাকার ২৭ কমিটি

সহিংসতায় নিষ্ক্রিয়তা : ভেঙে দেওয়া হলো আওয়ামী লীগের ঢাকার ২৭ কমিটি

নিজস্ব প্রতিবেদন, বাঙলার কাগজ : কোটা সংস্কার আন্দোলনে সন্ত্রাস-সহিংসতা প্রতিরোধে কর্মসূচি নিয়ে মাঠে না থাকার অভিযোগে ভেঙে দেওয়া হয়েছে ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের অন্তর্গত ২৭টি ইউনিট কমিটি। বুধবার (২৫ জুলাই) রাজধানীর মোহাম্মদপুরের সূচনা কমিউনিটি সেন্টারে ঢাকা-১৩ আসনের তিনটি থানা ও আটটি ওয়ার্ড নেতাদের নিয়ে মতবিনিময় সভা থেকে এসব কমিটি ভেঙে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়।

বুধবার বিকেল থেকে রাত সাড়ে ৮টা পর্যন্ত অনুষ্ঠিত সভায় আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও ঢাকা-১৩ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক, ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সভাপতি শেখ বজলুর রহমান, সাংগঠনিক সম্পদক আজিজুল হক রানা এবং থানা-ওয়ার্ড আওয়ামী লীগ সভাপতি-সাধারণ সম্পাদক এবং স্থানীয় কাউন্সিলররা উপস্থিত ছিলেন।

সূত্র জানায়, মোহাম্মদপুর, আদাবর ও শেরেবাংলা নগর থানার ২৭টি ইউনিট আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদকেরা সন্ত্রাস-সহিংসতা মোকাবিলায় সরাসরি অংশ নেন নি বলে অভিযোগ ওঠে। এজন্য এসব ইউনিট কমিটি ভেঙে দেওয়া হয়। 

শেখ বজলুর রহমান বলেন, ‘ঢাকা-১৩ সংসদীয় আসনের অন্তর্গত আটটি ওয়ার্ডের ১২৬ ইউনিট কমিটির মধ্যে অনেকগুলো ভেঙে দেওয়া হয়েছে। তবে ঠিক কতটি কমিটি ভাঙা হয়েছে, সেটা এই মুহূর্তে বলা যাবে না। গণনা করে বলতে পরে পারবো।’