রেমালের ক্ষতি পুষিয়ে নিতে সব সহযোগিতা করবো : প্রধানমন্ত্রী

রেমালের ক্ষতি পুষিয়ে নিতে সব সহযোগিতা করবো : প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদন, বাঙলার কাগজ : ঘূর্ণিঝড় রেমালের ক্ষতি পুষিয়ে নেওয়ার জন্য সব ধরনের সহযোগিতার আশ্বাস দিয়েছেন প্রধানমন্ত্রী এবং বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনা। তিনি বলেছেন, আমরা আপনাদের পাশে আছি। আওয়ামী লীগ জনগণ ও দেশের উন্নয়নে সর্বদা আন্তরিকভাবে নিবেদিত। আজ বৃহস্পতিবার (৩০ মে) পটুয়াখালীর কলাপাড়ায় সরকারি মোজাহার উদ্দিন বিশ্বাস ডিগ্রি কলেজে ত্রাণ বিতরণ অনুষ্ঠানে তিনি এ আশ্বাস দেন।

দেশের দক্ষিণাঞ্চলের সার্বিক উন্নয়নের প্রসঙ্গ উল্লেখ করে তিনি বলেন, আওয়ামী লীগ ক্ষমতায় আছে বলেই এইসব উন্নয়ন সম্ভব হয়েছে। তিনি আরও বলেন, আগে এ অঞ্চল অবহেলিত ছিলো। এ অঞ্চলের মানুষ প্রতিনিয়ত প্রকৃতির সঙ্গে যুদ্ধ করে বেঁচে আছে। প্রতিনিয়ত জীবন যুদ্ধে লিপ্ত হয়। অনেক লোকই তো ক্ষমতায় ছিলো, কিন্তু তারা এই অঞ্চলের উন্নয়নের জন্য কিছুই করে নি।

সরকারপ্রধান বলেন, আমাদের দেশে ঘুর্ণিঝড়, বন্যা, জলোচ্ছ্বাস প্রকৃতির নিয়মেই আসে। সেখানে মানুষের জীবন বাঁচানোই সবচেয়ে বড় কথা। তিনি আরও বলেন, ইতোমধ্যে ক্ষতিগ্রস্ত রাস্তাঘাট মেরামতের উদ্যোগ নেওয়া হয়েছে। পাশাপাশি ভেঙ্গে যাওয়া বাঁধ নির্মাণের কাজও শুরু হয়েছে, যাতে বর্ষার আগেই এগুলো পুনর্নির্মাণ করে মানুষকে জলোচ্ছ্বাসে হাত থেকে বাঁচানো যায়, সে ব্যবস্থা নেওয়া হয়েছে। পাশাপাশি তিনি প্রশাসনের সঙ্গে বসে হিসাব নিরূপণ করে যেখানে যাঁদের ঘর-বাড়ি ভেঙ্গে গেছে সেগুলোও সংস্কারের পদক্ষেপ নেওয়া ও কৃষকদের বীজ ও সার প্রদানসহ প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়ার আশ্বাস দেন।

কোলাপাড়া আওয়ামী লীগের সহ-সভাপতি নির্মল নন্দীর সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য দেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী মহিব্বুর রহমান, আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আফজাল হোসেন প্রমুখ। এর আগে ঘূর্ণিঝড় রেমালে ক্ষতিগ্রস্তদের মধ্যে ত্রাণসামগ্রী বিতরণ করেন প্রধানমন্ত্রী।