পি কে হালদারের দুই নারী সহযোগী দেশত্যাগের চেষ্টার সময় আটক।

পি কে হালদারের দুই নারী সহযোগী দেশত্যাগের চেষ্টার সময় আটক।

নিজস্ব প্রতিবেদক, বাঙলা কাগজ : ১০ হাজার কোটি টাকারও বেশি লোপাটে অভিযুক্ত এনআরবি গ্লোবাল ব্যাংকের সাবেক ব্যবস্থাপনা পরিচালক প্রশান্ত কুমার (পি কে) হালদারের সহযোগী দুই নারীকে আটক করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)। বুধবার (২৪ আগস্ট) ভোরে দেশত্যাগের চেষ্টার সময় তাদের আটক করা হয়।

র‍্যাবের আইন ও গণমাধ্যম শাখার সহকারী পরিচালক এএসপি আল আমিন বাঙলা কাগজ ও ডনকে বলেন, গোপনে দেশত্যাগের চেষ্টা করছিলেন ওই দুই নারী। তাদের ওপর আগে থেকেই গোয়েন্দা নজরদারি ছিলো। এ ব্যাপারে বুধবার দুপুরে কারওয়ান বাজারে র‍্যাব মিডিয়া সেন্টারে সংবাদ সম্মেলনে বিস্তারিত জানাতে হবে।

বেশ কয়েক হাজার কোটি টাকা পাচারের অভিযোগে গত ১৪ মে  পি কে হালদারকে পশ্চিমবঙ্গ থেকে গ্রেপ্তার করে ভারতের অর্থ সংক্রান্ত কেন্দ্রীয় গোয়েন্দা বাহিনী এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। বাংলাদেশ থেকে পাচার করা অর্থ দিয়ে পি কে হালদার সেখানে অবৈধভাবে সম্পত্তি কিনেছেন, এমন অভিযোগে তাকে গ্রেপ্তার করা হয়।

এর আগে গত বছরের ১৩ জানুয়ারি রাজধানীর ধানমন্ডি থেকে তার বান্ধবী অবন্তিকা বড়ালকে গ্রেপ্তার করে দুর্নীতি দমন কমিশন (দুদক)। একই বছরের ১৬ মার্চ বিকেলে রাজধানীর মতিঝিল এলাকা থেকে গ্রেপ্তার হন পি কে হালদারের আরেক বান্ধবী ও ইন্টারন্যাশনাল লিজিংয়ের ভাইস প্রেসিডেন্ট নাহিদা রুনাই।