প্রধানমন্ত্রীর প্রেস সচিব হলেন নাঈমুল ইসলাম খান

প্রধানমন্ত্রীর প্রেস সচিব হলেন নাঈমুল ইসলাম খান

নিজস্ব প্রতিবেদন, বাঙলার কাগজ : প্রধানমন্ত্রী এবং বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনার প্রেস সচিব হিসেবে নিয়োগ পেয়েছেন দৈনিক আমাদের নতুন সময়ের এমিরেটাস এডিটর নাঈমুল ইসলাম খান। মঙ্গলবার (২৮ মে) প্রধানমন্ত্রীর কার্যালয়ের পরিচালক (প্রশাসন) এ কে এম মনিরুজ্জামান স্বাক্ষরিত এক আদেশে এ তথ্য জানানো হয়।

আদেশে বলা হয়, দৈনিক আমাদের নতুন সময়ের এমিরেটাস এডিটর নাঈমুল ইসলাম খানকে প্রধানমন্ত্রীর মেয়াদকাল পর্যন্ত অথবা তাঁর সন্তুষ্টি সাপেক্ষে (যেটি আগে ঘটে) প্রধানমন্ত্রীর প্রেস সচিব পদে সচিব পদমর্যাদায় ৭৮ হাজার টাকা নির্ধারিত বেতন ও সরকারি অন্যান্য সুবিধাদিসহ চুক্তিভিত্তিক নিয়োগ প্রদানের বিষয়টি যথাযথ কর্তৃপক্ষ কর্তৃক অনুমোদিত হয়েছে।

এর আগে গত ১০ মার্চ প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম হেলাল মারা যান। তখন থেকেই দীর্ঘ প্রায় আড়াই মাস পদটি শূন্য ছিলো।

১৯৫৮ সালের ২১ জানুয়ারি কুমিল্লায় জন্ম নেন নাঈমুল ইসলাম খান। ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগ থেকে স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রি নেন তিনি। সাংবাদিক হিসেবে কাজ শুরু করেন ১৯৮২ সালে।

১৯৯০ থেকে ১৯৯২ সাল পর্যন্ত তিনি আজকের কাগজে সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেন। ৯২ সালেই তিনি দৈনিক ভোরের কাগজ প্রতিষ্ঠা করেন। একই বছর ভোরের কাগজে থেকে পদত্যাগ করার পর তিনি বাংলাদেশ সেন্টার ফর ডেভেলপমেন্ট নামে একটি সংগঠন পরিচালনা করেন। ২০০৭ সালে নাঈমুল ইসলাম খানের সম্পাদনায় যাত্রা শুরু করে দৈনিক আমাদের সময়। পরে তিনি ‘আমাদের নতুন সময়’, ‘দৈনিক আমাদের অর্থনীতি’সহ বেশ কয়েকটি পত্রিকা পত্রিকার সম্পাদকের দায়িত্ব পালন করেন।