পদ্মা সেতুর উদ্বোধনের দিনে ঢাকা থেকে মাওয়া নিয়ে ডিএমপির নির্দেশনা।

পদ্মা সেতুর উদ্বোধনের দিনে ঢাকা থেকে মাওয়া নিয়ে ডিএমপির নির্দেশনা।

নিজস্ব প্রতিবেদন, বাঙলা কাগজ : নিজস্ব অর্থায়নে বাস্তবায়িত স্বপ্নের পদ্মা সেতুর উদ্বোধনী অনুষ্ঠান ঘিরে দুই পাড়ে যেনো উৎসবের আমেজ। আর মাত্র ২ দিন পরই খুলছে স্বপ্নের দুয়ার। স্বপ্নের পদ্মা সেতুর উদ্বোধন উপলক্ষে আগামী শনিবার (২৫ জুন) মাওয়াপ্রান্তে একটি সুধী সমাবেশ এবং জাজিরাপ্রান্তে জনসমাবেশ হবে। সবমিলিয়ে ঢাকা থেকে মাওয়ায় যাওয়ার ক্ষেত্রে আমন্ত্রিত অতিথিদের ব্যাপারে বেশকিছু নির্দেশনা দিয়েছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)।

ডিএমপি’র নির্দেশনাগুলো হলো :

১. ঢাকা বিশ্ববিদ্যালয় ও নিউমার্কেট এলাকা থেকে আগত আমন্ত্রিত অতিথিদের গমনাগমন রুট : ঢাকা মেডিক্যাল কলেজ সংলগ্ন চাঁনখারপুল (নিমতলী) মেয়র হানিফ ফ্লাইওভারে প্রবেশ মুখ-যাত্রাবাড়ী অংশের বামলেন-ধোলাইপাড় টোলপ্লাজা-ধোলাইপাড় ক্রসিং-জুরাইন ফ্লাইওভার-বুড়িগঙ্গা সেতু-মাওয়া এক্সপ্রেস।

২. জিরো পয়েন্ট (বঙ্গবন্ধু এভিনিউ গুলিস্তান) থেকে আগত অতিথিদের গমনাগমন রুট : জিরো পয়েন্ট-গুলিস্তান আহাদ বক্স সংলগ্ন মেয়র হানিফ ফ্লাইওভার প্রবেশমুখ-যাত্রাবাড়ী অংশের বাম লেন-ধোলাইপাড় টোলপ্লাজা-ধোলাইপাড় ক্রসিং-জুরাইন ফ্লাইওভার-বুড়িগঙ্গা সেতু-মাওয়া এক্সপ্রেস।

৩. মতিঝিল শাপলা চত্বর ও ইত্তেফাক থেকে আগত আমন্ত্রিত অতিথিদের গমনাগমন রুট : মতিঝিল শাপলা চত্বর-ইত্তেফাক ক্রসিং হাটখোলা মোড় সংলগ্ন মেয়র হানিফ ফ্লাইওভারের প্রবেশ মুখ-যাত্রাবাড়ী অংশের বাম লেন-ধোলাইপাড় টোলপ্লাজা-ধোলাইপাড় ক্রসিং-জুরাইন ফ্লাইওভার-বুড়িগঙ্গা সেতু-মাওয়া এক্সপ্রেস।

৪. কমলাপুর, টিটিপাড়া থেকে আগত আমন্ত্রিত অতিথিদের গমনাগমন রুট : কমলাপুর, টিটিপাড়া ক্রসিং-গোলাপবাগ মোড়-ইনগেট সংলগ্ন মেয়র হানিফ ফ্লাইওভারের প্রবেশ মুখ-যাত্রাবাড়ী অংশের বাম লেন-ধোলাইপাড় টোলপ্লাজা-ধোলাইপাড় ক্রসিং-জুরাইন ফ্লাইওভার-বুড়িগঙ্গা সেতু-মাওয়া এক্সপ্রেস।

অনুষ্ঠানস্থলে নির্ধারিত সময়ের মধ্যে পৌঁছানোর উদ্দেশে পর্যাপ্ত সময় হাতে নিয়ে ঢাকা মহানগরী থেকে যাত্রা শুরু করার জন্য বিশেষভাবে অনুরোধ জানিয়েছে ডিএমপি।