মন্ত্রিসভার মোট সদস্য এখন ৪৪ জন

মন্ত্রিসভার মোট সদস্য এখন ৪৪ জন

নিজস্ব প্রতিবেদন, বাঙলার কাগজ : প্রতিমন্ত্রী হিসেবে শপথ পাঠ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন বর্তমান মন্ত্রিসভার সদস্য হয়েছেন আরও ৭ জন। শুক্রবার (পহেলা মার্চ) সন্ধ্যায় বঙ্গভবনে মন্ত্রিসভার নতুন সদস্যদের শপথ পাঠ করান রাষ্ট্রপতি। এরই মধ্যে শপথ নেওয়া নতুন প্রতিমন্ত্রীদের দপ্তর বণ্টন করে প্রজ্ঞাপন দিয়েছে মন্ত্রিপরিষদ বিভাগ। নতুনদের নিয়ে মন্ত্রিসভার আকার হলো ৪৪ সদস্যের।

শপথ নেওয়া নতুন প্রতিমন্ত্রীদের মধ্যে : নওগাঁ-২ আসনের সংসদ সদস্য শহীদুজ্জামান সরকারকে পরিকল্পনা প্রতিমন্ত্রী হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে। রাজশাহী-৫ আসনের আবদুল ওয়াদুদকে করা হয়েছে পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী। চট্টগ্রাম-১৪ আসনের নজরুল ইসলাম চৌধুরীকে করা হয়েছে শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী।

সংরক্ষিত নারী আসনের চার সংসদ সদস্যের মধ্যে রোকেয়া সুলতানাকে স্বাস্থ্য প্রতিমন্ত্রী, শামসুন নাহারকে শিক্ষা প্রতিমন্ত্রী, ওয়াশিকা আয়শা খানকে অর্থ প্রতিমন্ত্রী এবং নাহিদ ইজহার খানকে সংস্কৃতি প্রতিমন্ত্রী হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে।

এর আগে আজই ৭ জন প্রতিমন্ত্রী যুক্ত হওয়ার বিষয়ে প্রজ্ঞাপন জারি করে মন্ত্রিপরিষদ বিভাগ। মন্ত্রিপরিষদ বিভাগ থেকে তাঁদের টেলিফোনে বিষয়টি অবগত করা হয়। সরকারি পরিবহন পুল থেকে নতুন গাড়িও তাঁদের নিজ নিজ বাসায় পাঠানো হয়।

গত ৭ জানুয়ারির দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে জয়ী হওয়ার পর গত ১১ জানুয়ারি শেখ হাসিনার নেতৃত্বে টানা চতুর্থবারের মতো সরকার গঠন করে 
বাংলাদেশ আওয়ামী লীগ। ওইদিন প্রধানমন্ত্রী তাঁর মন্ত্রিসভায় নেন ৩৬ জনকে।