দুবাইয়ের সবচেয়ে দামি বাড়িটা আম্বানিপুত্রের।

দুবাইয়ের সবচেয়ে দামি বাড়িটা আম্বানিপুত্রের।

নিজস্ব প্রতিবেদন, বাঙলা কাগজ : দুবাইয়ের পামগাছ আকৃতির কৃত্রিম দ্বীপ ‘পাম জুমেইরা’র একটি বিচ-সাইড ভিলা এই বছরের শুরুতে ৮ কোটি ডলারে বিক্রি হয়। এই ভিলাকেই দুবাইয়ের সবচেয়ে দামি বাড়ি হিসেবে বিবেচনা করা হয়।

গোপনীয়তার সুরক্ষার জন্য বাড়ি/ভিলা কেনাবেচার চুক্তিপত্র দুবাইয়ের কর্তৃপক্ষ প্রকাশ করে না, তাই আনুষ্ঠানিকভাবে ভিলার মালিকের পরিচয় জানা যায় নি।

তবে ব্লুমবার্গের একটি প্রতিবেদন বলছে, এই বিচ-সাইডের ভিলাটি কিনেছে মুকেশ আম্বানির রিলায়েন্স ইন্ডাস্ট্রিজ লিমিটেড। আর বাড়িটি কেনা হয়েছে মুকেশের কনিষ্ঠ পুত্র অনন্ত আম্বানির জন্য।

প্রাসাদের মতো এই ভিলায় ১০টি বেডরুম, একটি প্রাইভেট স্পা, ইনডোর ও আউটডোর পুল রয়েছে।

ধারণা করা হচ্ছে, পরিমল নাথওয়ানি এই ভিলাটি পরিচালনা করবেন, যিনি রিলায়েন্স গ্রুপের করপোরেটবিষয়ক পরিচালক এবং একজন পার্লামেন্ট সদস্য।

জানা গেছে, ভারতীয় চলচ্চিত্রের সুপার স্টার শাহরুখ খান ও ইংল্যান্ডের সাবেক ফুটবল খেলোয়াড় ডেভিড বেকহ্যামের আম্বানি পরিবারের নতুন প্রতিবেশি হতে পারেন।

সম্প্রতি ভারত ও বিশ্বের অন্যান্য দেশের অভিজাতদের জন্য দুবাই আকর্ষণীয় স্থান হয়ে উঠছে। সংযুক্ত আরব আমিরাতের সরকার বিদেশি অভিজাতদের গোল্ডেন ভিসা দিচ্ছে এবং দুবাইতে সম্পত্তির মালিকানার নিয়মগুলো শিথিল করেছে। ফলে বিদেশি ধনী ক্রেতারা সেখানে বাড়ি কেনার জন্য আগ্রহী হয়ে উঠছেন।

ব্লুমবার্গের প্রতিবেদনটি এমন সময় এসেছে যখন বিশ্বের ১১তম ধনী ৬৫ বছর বয়সী ভারতীয় ধনকুবের মুকেশ আম্বানি তাঁর ব্যবসার লাগাম ধীরে ধীরে সন্তানদের হাতে তুলে দিচ্ছেন।

সম্প্রতি আম্বানি পরিবার বিদেশে তাদের সম্পদের পরিমাণ বাড়াচ্ছে।

গত বছর রিলায়েন্স কোম্পানি মুকেশের বড় ছেলে আকাশ আম্বানির নামে যুক্তরাজ্যের স্টোক পার্ক লিমিটেড কিনতে ৭ কোটি ৯০ লাখ ডলার খরচ করেছে। আকাশ সম্প্রতি রিলায়েন্স জিও ইনফো ডটকম লিমিটেডের চেয়ারম্যান মনোনীত হয়েছেন।

আকাশের যমজ বোন ইশা আম্বানিও নিউ ইয়র্কে একটি বাড়ি কেনার উদ্যোগ নিয়েছেন।

ভারতে আম্বানি পরিবার মুম্বাইয়ের অ্যান্টলিয়ার ২৭ তলা ভবনে বাস করেন। যেখানে ৩টি হেলিপ্যাড, ১৬৮টি গাড়ির জন্য পার্কিং, ৫০ সিটের সিনেমা থিয়েটার, একটি গ্র্যান্ড বলরুম এবং ৯টি লিফট রয়েছে।