চৌদ্দগ্রামে জামায়াতের আমিরসহ গ্রেপ্তার ২০

চৌদ্দগ্রামে জামায়াতের আমিরসহ গ্রেপ্তার ২০

নিজস্ব প্রতিবেদক, বাঙলার কাগজ ও ডন; চৌদ্দগ্রাম (কুমিল্লা) : কুমিল্লার চৌদ্দগ্রামে জামায়াতের গোপন বৈঠক থেকে পুলিশের ওপর হামলায় এক উপপরিদর্শকসহ ছয় পুলিশ সদস্য আহত হয়েছেন। এ সময় উপজেলা জামায়াতের আমির মাহফুজুর রহমানসহ একই দলের ২০ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। উদ্ধার করা হয়েছে বেশকিছু জিহাদি বই।

চৌদ্দগ্রাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শুভ রঞ্জন চাকমা আজ বুধবার (৭ ডিসেম্বর) এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি বাঙলার কাগজ ও ডনকে বলেন, মঙ্গলবার রাতে উপজেলার ৩ নম্বর কালিকাপুর ইউনিয়নের একটি বাড়িতে ১০ ডিসেম্বর বিএনপির সমাবেশকে সামনে রেখে নাশকতার পরিকল্পনা করতে উপজেলা জামায়াতের শীর্ষ নেতৃবৃন্দ গোপন বৈঠকে বসেন। খবর পেয়ে ওই বাড়িতে অভিযান চালালে পুলিশের উপস্থিতি টের পেয়ে জামায়াত নেতারা পুলিশের ওপর হামলা চালান। হামলায় উপপরিদর্শক জুয়েল, সহ-উপপরিদর্শক বল্লম মজুমদার ও ৪ কনস্টেবলসহ ছয় জন আহত হন।

পরে অতিরিক্ত পুলিশ গিয়ে বাড়িটিতে অভিযান চালিয়ে উপজেলা জামায়াতের আমির মাহফুজুর রহমান, সেক্রেটারি বেলাল হোসেন, সহ-সাধারণ সম্পাদক এয়াছিন, কালিকাপুর ইউনিয়ন জামায়াতের আমির আবুল হাশেম, ঘোলপাশা ইউনিয়ন জামায়াতের আমির আবদুল কাদের, জামায়াত নেতা মো. ইসমাইল, মো. নোমান, আবু তাহের, আবদুর রহিম, ইব্রাহিম খলিল, মোখলেছুর রহমান মজুমদার, সাইফুল ইসলাম, জহির উদ্দিন, আবুল হাশেম, জাহিদুর রহমান, আহসান উল্যাহ, বেলাল হোসেন, ফজলুল হক ও মাসুমসহ ২০ জনকে গ্রেপ্তার করে। 

ওসি আরও জানান, এ সময় তাদের কাছ থেকে ১০ ডিসেম্বর নাশকতা পরিকল্পনার নানা তথ্য ও বেশকিছু জিহাদি বই জব্দ করা হয়। এ ব্যাপারে পুলিশ বাদি হয়ে বিশেষ ক্ষমতা আইনে গ্রেপ্তারকৃতদের বিরুদ্ধে মামলা করেছে।