৫ পৌরসভা ও ১৫ ইউপিসহ অর্ধ শতাধিক পদে ভোট।

৫ পৌরসভা ও ১৫ ইউপিসহ অর্ধ শতাধিক পদে ভোট।

নিজস্ব প্রতিবেদন, বাঙলা কাগজ : দেশের ৫টি পৌরসভা ও ১৫টি ইউনিয়ন পরিষদে (ইউপি) সাধারণ নির্বাচনসহ বিভিন্ন স্থানীয় সরকারের অর্ধশতাধিক পদে আজ বুধবার (২৭ জুলাই) ভোটগ্রহণ করছে নির্বাচন কমিশন (ইসি)। এরমধ্যে রাঙ্গামাটি জেলার লংগদু উপজেলার লংগদু ইউনিয়ন পরিষদে চেয়ার‌ম্যান পদে এবং লক্ষ্মীপুর জেলার রামগতি উপজেলার চরআবদুল্যাহ ইউনিয়ন পরিষদের নির্বাচন ব্যালট পেপারে অনুষ্ঠিত হবে। আর বাকিগুলোতে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোটগ্রহণ করা হচ্ছে।

ইসির জনসংযোগ শাখা জানিয়েছে, আজ ৫টি পৌরসভায় সাধারণ নির্বাচন, ৩টি পৌরসভার ৩টি পদে উপ-নির্বাচন, ১৫টি ইউনিয়ন পরিষদে সাধারণ নির্বাচন, ৩৫টি ইউনিয়ন পরিষদের ৩৬টি পদে উপ-নির্বাচন, ১৪টি ইউনিয়নের ১৬টি পদে পুনর্নির্বাচন ও দুটি উপজেলার দুটি ভাইস চেয়ারম্যান পদে উপ-নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে।

যে ১৫টি ইউনিয়ন পরিষদে সাধারণ নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে, সেগুলো হলো : ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈলের হোসেনগাঁও, বাচোঁর ও নন্দুয়ার; পাবনার সাঁথিয়ার করমজা; টাঙ্গাইল সদরের ছিলিমপুর, কাতুলী, মাহমুদনগর ও কাকুয়া; ফরিদপুরের মধুখালির ডুমাইন, মেঘচামী ও আড়পাড়া; ব্রাহ্মণবাড়ীয়ার নবীনগরের কাইতলা (উত্তর); চাঁদপুরের মতলব দক্ষিণের খাদেরগাঁও এবং লক্ষ্মীপুরের রামগতির বড়খেরী ও চর আব্দুল্যাহ।

ইসির উপ-সচিব আতিয়ার রহমান বাঙলা কাগজ ও ডনকে জানান, নির্বাচন উপলক্ষে ইতিমধ্যে সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। নির্বাচনি এলাকায় আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা অবস্থান নিয়েছেন। নির্বাচনে ৮ শতাধিক প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।