হরতালের আগের রাতে পল্টনে মিছিল-অগ্নিসংযোগ : আটক ৪।

হরতালের আগের রাতে পল্টনে মিছিল-অগ্নিসংযোগ : আটক ৪।

নিজস্ব প্রতিবেদন, বাঙলা কাগজ : জ্বালানি তেলসহ নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্যবৃদ্ধির প্রতিবাদে বৃহস্পতিবার (২৫ আগস্ট) অর্ধদিবস হরতাল ডেকেছে বাম গণতান্ত্রিক জোট। এই হরতালের সমর্থনে বুধবার রাতে রাজধানীর পল্টন মোড়ে মিছিল ও টায়ারে অগ্নিসংযোগ করা হয়েছে।

পল্টন থানার ওসি সালাউদ্দিন মিয়া বাঙলা কাগজ ও ডনকে বলেন, রাত ১১টার দিকে পল্টন মোড়ে বাম জোটের হরতালের সমর্থনে একটি মিছিল বের হয়। মিছিল থেকে বেশ কয়েকটি গাড়ি ভাঙচুর করাসহ রাস্তায় গাড়ির টায়ারে অগ্নিসংযোগ করা হয়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এ সময় চারজনকে আটক করা হয়। অন্যদের ধাওয়া দিয়ে সরিয়ে দিলে পরিস্থিতি স্বাভাবিক হয়।

তবে সিপিবির ঢাকা দক্ষিণের নেতা মঞ্জুর মঈন বাঙলা কাগজ ও ডনকে বলেছেন, সেখানে গাড়ি ভাঙচুরের কোনও ঘটনা ঘটে নি। হরতালের সমর্থনে একদল ছাত্র মিছিল বের করলে পুলিশ এসে ধরপাকড় শুরু করে। এমনকি পথচারীদেরও ধরা হয়। তখন বিক্ষুব্ধ লোকজন টায়ারে আগুন জ্বালিয়ে এর প্রতিবাদ করে।

পুলিশ কর্মকর্তা সালাউদ্দিন মিয়া বলেন, আটক ব্যক্তিদের বিরুদ্ধে মামলা দেওয়া হবে কি-না, সে বিষয়ে ঊর্ধ্বতন কর্মকর্তাদের সিদ্ধান্ত অনুযায়ী পদক্ষেপ নেওয়া হবে।