সাফজয়ী সাবিনা খাতুনকে মালদ্বীপে সংবর্ধনা

সাফজয়ী সাবিনা খাতুনকে মালদ্বীপে সংবর্ধনা

নিজস্ব প্রতিবেদক, বাঙলার কাগজ ও ডন; আবদুল্লাহ কাদের, মালদ্বীপ : সাফ নারী ফুটবল চ্যাম্পিয়নশিপ ২০২২ বিজয়ী বাংলাদেশ জাতীয় নারী ফুটবল দলের সম্মান বয়ে আনা অধিনায়ক সাবিনা খাতুনকে মালদ্বীপের বাংলাদেশ হাইকমিশনে সংবর্ধনা প্রদান করা হয়েছে। বুধবার (১৯ অক্টোবর) হাইকমিশনের হলরুমে এ সংবর্ধনার আয়োজন করা হয়। সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন মালদ্বীপে বাংলাদেশের হাইকমিশনার রিয়ার এডমিরাল এস এম আবুল কালাম আজাদ।

সংবর্ধনা অনুষ্ঠানে ছিলেন হাইকমিশনারের সহধর্মিণী মিসেস নাওমী নাহরিন, প্রথম সচিবের সহধর্মিণী রোমানা রাজিয়া সিদ্দিকী, প্রথম সচিব সোহেল পারভেজ, দ্বিতীয় সচিব মিজানুর রহমান ভূঁইয়া এবং হাইকমিশনের সকল কর্মচারী ও প্রবাসী বাংলাদেশি নাগরিকেরা।

আনন্দঘন অনুষ্ঠানে আরও দুজন অতিথি উপস্থিত ছিলেন। 

তাঁরা হলেন : মাতসুসিমা সুমাইয়া, বাংলাদেশি বংশোদ্ভূত জাপানি ফুটবলার; যিনি সাবিনা খাতুনের সঙ্গে মালদ্বীপে একই ক্লাবে ফুটবল খেলছেন এবং ফাতেমা তুজ জোহরা, মালদ্বীপ ক্রিকেট দলের বাংলাদেশি কোচ।

অনুষ্ঠানের শুরুতেই মালদ্বীপে ক্রিকেট কোচিংয়ের উপর অভিজ্ঞতা ও অনুভূতি প্রকাশ করেন ফাতেমা তুজ জোহরা। 

এ সময় মাতসুসিমা সুমাইয়া মালদ্বীপ ও বাংলাদেশের ফুটবলের অভিজ্ঞতা সম্পর্কে তাঁর অনুভূতি ব্যক্ত করেন। পরে হাইকমিশনের পক্ষ থেকে অতিথিদের শুভেচ্ছা উপহার প্রদান করা হয়। এরপর হাইকমিশনার আজকের অনুষ্ঠানের বিশেষ আকর্ষণ বাংলাদেশ নারী ফুটবল দলের অধিনায়ক সাবিনা খাতুন ও অন্যান্য অতিথিবৃন্দকে সঙ্গে নিয়ে একটি কেক কাটেন।

সংবর্ধনা অনুষ্ঠানের শেষ পর্যায়ে অনুষ্ঠানের মূল আকর্ষণ ছিলো বাংলাদেশ নারী ফুটবল দলের অধিনায়ক সাবিনা খাতুনের বক্তব্য। তিনি সাফ চ্যাম্পিয়নশিপে বিজয়লাভ সম্পর্কে নানা বিষয় তুলে ধরেন। পাশাপাশি আয়োজন সম্পর্কেও তাঁর অনুভূতি ব্যক্ত করেন।  

সবশেষে হাইকমিশনার রিয়ার এডমিরাল এস এম আবুল কালাম আজাদ তাঁর সমাপনী বক্তব্যে বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশে খেলাধুলার অবকাঠামোর ব্যাপক উন্নয়ন হয়েছে। ভবিষ্যতে সাবিনা খাতুন ও তাঁর উত্তরসূরীরা আরও বড় টুর্নামেন্ট এমনকি বিশ্বকাপ জিতবে।

অনুষ্ঠান শেষে উপস্থিত সকলকে আপ্যায়িত করা হয়।