সুনামগঞ্জে ঝড়ের কবলে পড়ে নৌকাডুবি : নিখোঁজ ২।

সুনামগঞ্জে ঝড়ের কবলে পড়ে নৌকাডুবি : নিখোঁজ ২।

নিজস্ব প্রতিবেদক, বাঙলা কাগজ; কুলেন্দু শেখর দাস, সুনামগঞ্জ : সুনামগঞ্জের দিরাই উপজেলার চাপতির হাওরে ঝড়ের কবলে পড়ে নৌকাডুবির ঘটনায় ২ জন নিখোঁজ হয়েছেন। তবে এ ঘটনায় একজনকে জীবিত উদ্ধার করা হয়েছে।

নিখোঁজ ব্যক্তিরা হলেন : দিরাই পৌরসভার ১ নম্বর ওয়ার্ডের চন্ডিপুর গ্রামের সফিক উদ্দিনের ছেলে মুজিবুর রহমান (৪৫) ও একই গ্রামের মির্জা হোসেনের ছেলে আনহার মিয়া (১৭)। জীবিত উদ্ধারকৃত ব্যক্তি হলেন : মাটিয়াপুর গ্রামের পারভেজ মিয়া (২৩)।

বুধবার (১৩ জুলাই) রাত সাড়ে ৯টার দিকে ঝড়ের কবলে পড়ে ওই নৌকাডুবির ঘটনা ঘটে।

স্থানীয় ও পুলিশ সূত্রে জানা গেছে, হাঁসের খাদ্য ছোট শামুক (গোগাইল) সংগ্রহের জন্য ইঞ্জিনচালিত ছোট নৌকায় করে প্রতিদিনের মতো তাঁরা ৩ জন চাপতির হাওরে যান। রাত সাড়ে ৯টার দিকে ঝড়ের কবলে পড়ে নৌকাটি ডুবে যায়। খবর পেয়ে মাটিয়াপুর গ্রামের পারভেজ মিয়াকে উপজেলার মাতারগাও গ্রামের লোকজন অজ্ঞান অবস্থায় উদ্ধার করে। এ সময় তাঁরা তাঁকে কলিয়ারকাপন বাজারে চিকিৎসার জন্য নিয়ে যান এবং নৌকাডুবির ঘটনাটি জানাজানি হয়। 

রাত ১টার দিকে নিখোঁজ ২ ব্যক্তির স্বজনদের সঙ্গে যোগাযোগ করলে তাঁরা বাঙলা কাগজ ও ডনকে জানান, ঘটনা শোনার পর থেকেই আমরা কয়েকটি নৌকা নিয়ে তাঁদের খুঁজতে থাকি, এখন পর্যন্ত সন্ধান পাওয়া যায় নি। 

নৌকাডুবির কবলে পড়া ৩ জনই হাঁসের খামারি।

এ ব্যাপারে দিরাই থানার ওসি (ভারপ্রাপ্ত কর্মকর্তা) তদন্ত আকরাম আলী ঘটনার সত্যতা নিশ্চিত করে বাঙলা কাগজ ও ডনকে জানান, ‘নিখোঁজ ২ ব্যক্তিকে উদ্ধারে আজ (বৃহস্পতিবার, ১৪ জুলাই) দুপুর ১২টা পর্যন্ত পুলিশ প্রশাসনসহ ডুবুরি দল হাওরে কাজ অব্যাহত রাখলেও এখনো পর্যন্ত নিখোঁজ ব্যক্তিদের সন্ধান মিলে নি।’