শ্রী রামকৃষ্ণের জন্মতিথি : সুনামগঞ্জে প্রার্থনা ও বস্ত্র বিতরণ।

শ্রী রামকৃষ্ণের জন্মতিথি : সুনামগঞ্জে প্রার্থনা ও বস্ত্র বিতরণ।

ডন প্রতিবেদক, কুলেন্দু শেখর দাস, সুনামগঞ্জ : সুনামগঞ্জে ভগবান শ্রীরাম কৃষ্ণ পরমহংস দেবের ১৮৭তম জন্মতিথি উৎসব উপলক্ষে প্রার্থনা সভা ও সমাজের হিন্দু-মুসলিম দেড় শতাধিক নারীপুরুষের মাঝে শাড়ি ও লুঙ্গি বিতরণ করা হয়েছে।

শুক্রবার (৪ মার্চ) সকাল ১১টায় পৌর শহরের ষোলঘরে রামকৃষ্ণ আশ্রম কর্তৃপক্ষের আয়োজনে আশ্রম প্রাঙ্গণে প্রার্থনা সভা ও বস্ত্র বিতরণ করা হয়।

রামকৃষ্ণ আশ্রম পরিচালনা কমিটির সভাপতি ও সুনামগঞ্জ সরকারী কলেজের সাবেক অধ্যক্ষ পরিমল কান্তি দের সভাপতিত্বে এ সময় উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের কৃষি বিষয়ক সম্পাদক ও তাহিরপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান করুণা সিন্ধু চৌধুরী বাবুল, রামকৃষ্ণ আশ্রমের প্রধান স্বামী শ্রী হৃদয়ানন্দ মহারাজ, জেলা পরিবার-পরিকল্পনা বিভাগের উপ-পরিচালক ডা. ননী ভূষন তালুকদার, জেলা পূজা উদ্‌যাপন পরিষদের সভাপতি অ্যাডভোকেট বিমান কান্তি রায়, অ্যাডভোকেট স্বপন কুমার দাস রায়, অ্যাডভোকেট পরিতোষ রায়, স্বপন কুমার দাস, চন্দন রায়, পরিমল তালুকদার, লিটন রায়, চন্দন প্রসাদ রায়, অলক দত্ত, সুনামগঞ্জ জেলা সাংবাদিক ফোরামের সভাপতি এবং বাঙলা কাগজ ও আওয়ার ডনের সুনামগঞ্জ জেলা প্রতিনিধি কুলেন্দু শেখর দাস, রিপোর্টার্স ইউনিটির সভাপতি ও আরটিভির প্রতিনিধি বিন্দু তালুকদার ও সবিতা বীর প্রমুখ। প্রার্থনা শেষে অসহায় ও হতদরিদ্রদের মাঝে বস্ত্র বিতরণ করেন অতিথিরা। নেতারা বলেন, ভগবান শ্রী রামকৃষ্ণ পরমহংস দেব সকল ধর্মের মানুষের মাঝে শান্তির বাণী পৌঁছে দিতেন। ‘তাই এই স্বাধীন বাংলার ভূখণ্ডে প্রতিটি ধর্মের মানুষ সম্প্রীতির বন্ধন অটুট রেখে স্ব স্ব অবস্থানে থেকে নির্বিঘ্নে তাঁদের ধর্মীয় আচার অনুষ্ঠান লালন করবেন, এমনই ধর্মের বাণীতে উল্লেখ রয়েছে।’ পরিশেষে নেতাকর্মীরা দেশের প্রধানমন্ত্রী ও বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনাসহ আপামর জনগণের সুখ-শান্তি-সমৃদ্ধি ও দেশের উন্নতি কামনা করে বিশেষ প্রার্থনা করেন।