মহাপরিচালক : র‌্যাব এ পর্যন্ত ৩ হাজার জঙ্গিকে গ্রেপ্তার করেছে।

মহাপরিচালক : র‌্যাব এ পর্যন্ত ৩ হাজার জঙ্গিকে গ্রেপ্তার করেছে।

নিজস্ব প্রতিবেদন, বাঙলা কাগজ : র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ানের (র‌্যাব) মহাপরিচালক (ডিজি) চৌধুরী আবদুল্লাহ আল মামুন বলেছেন, র‍্যাব এ পর্যন্ত ৩ হাজার জঙ্গিকে গ্রেপ্তার করেছে। হোলি আর্টিজানের পর আমরা ১ হাজার ৫ শরও বেশি জঙ্গিকে গ্রেপ্তার করেছি। এদের মধ্যে উল্লেখযোগ্য মূল পরিকল্পনাকারী আমির সারোয়ার জাহান, অর্থায়ন ও পরিকল্পনার সঙ্গে জড়িত শরিফুল ইসলাম খালেক ও মামনুর রশিদ রিপন।

শুক্রবার (পহেলা জুলাই) হোলি আর্টিজান বেকারিতে নৃশংস হামলার ষষ্ঠ বার্ষিকীতে ওই হামলায় নিহত ২ পুলিশ সদস্যের সম্মানে নির্মিত দীপ্ত শপথ ভাস্কর্যে শ্রদ্ধা জানাতে এসে তিনি এসব কথা বলেন।

চৌধুরী আবদুল্লাহ আল মামুন বলেন, ‘জঙ্গিবাদ দমনে সব আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী একসঙ্গে সমন্বিতভাবে কাজ করছি। এ কারণে জঙ্গিবাদ এখন তাঁদের সক্ষমতা প্রদর্শন করতে পারছে না। তারপরও আমরা কিন্তু আত্মতুষ্টিতে ভুগেছি না। সব সময় সতর্ক আছি।’

তিনি বলেন, কেউ যদি জঙ্গিবাদের পথ ছেড়ে ভালো পথে আসতে চায়, যারা কোনও অপরাধে এখনও জড়ায় নি, তাদের ডিরেডিকালাইজেশন করে ভালো পথে-শান্তির পথে আসার জন্য উদ্বুদ্ধ করি। আমরা ১৬ জন জঙ্গিকে আত্মসমর্পণ করিয়েছি। তাদের সঙ্গে আমরা সার্বক্ষণিক যোগাযোগ রাখছি, যাতে করে তারা আবার জঙ্গিবাদে জড়িয়ে না পড়ে।

র‌্যাবের মহাপরিচালক বলেন, র‍্যাবের গোয়েন্দা শাখার প্রধান কর্নেল আজাদ সিলেটে জঙ্গিবাদবিরোধী অভিযানে দায়িত্ব পালন করতে গিয়ে নিহত হন। আমি তাঁর রুহের মাগফিরাত কামনা করছি। তাঁর পরিবারের প্রতি গভীর সমবেদনা প্রকাশ করছি।