বিসিসিআইয়ের নতুন সভাপতি রজার বিনি

বিসিসিআইয়ের নতুন সভাপতি রজার বিনি

নিজস্ব প্রতিবেদন, বাঙলার কাগজ ও ডন : শেষ পর্যন্ত বিসিসিআইয়ে সৌরভ গাঙ্গুলীর জায়গায় এলেন ১৯৮৩ সালের বিশ্বকাপজয়ী ক্রিকেটার রজার বিনি। আজ মঙ্গলবার (১৮ অক্টোবর) মুম্বাইয়ে বিসিসিআইয়ের বার্ষিক সাধারণ সভায় (এজিএম) নতুন কমিটি গঠনের ঘোষণা দেওয়া হয়। এতে টানা তিন বছর দায়িত্ব পালন করার পর বিদায় নিলেন সাবেক ভারতীয় অধিনায়ক সৌরভ।

বিসিসিআইয়ের ৩৬তম প্রেসিডেন্ট রজার বিনি ১৯৮৩ বিশ্বকাপের সর্বোচ্চ উইকেটশিকারি বোলার। ভারতীয় ক্রিকেটে খেলা প্রথম অ্যাংলো-ইন্ডিয়ান তিনি। এর আগে কর্ণাটক ক্রিকেট অ্যাসোসিয়েশনের সভাপতি ছিলেন। সেখান থেকেই মনোনীত হয়ে বোর্ড প্রেসিডেন্ট হলেন। সবমিলিয়ে ক্রিকেট ক্যারিয়ারে ভারতের হয়ে ২৭টি টেস্ট ও ৭২টি ওয়ানডে খেলেছেন তিনি।

এদিকে বিসিসিআই সহ-সভাপতি পদে রয়েছেন আইপিএলের সাবেক চেয়ারম্যান রাজীব শুক্লা। বোর্ডের সচিব পদেও বহাল রয়েছেন সৌরভ গাঙ্গুলীর সময় একই দায়িত্ব সামলানো জয় শাহ। যুগ্ম-সচিব পদে থেকে গেলেন দেবজিৎ শইকয়া। সদ্য বিদায়ী কোষাধ্যক্ষ অরুণ ধুমাল হয়েছেন আইপিএলের নতুন চেয়ারম্যান।

এতোদিন মনে করা হচ্ছিলো আইসিসির চেয়ারম্যান পদে দেখা যেতে পারে সৌরভকে। কিন্তু ভারতীয় ক্রিকেট বোর্ডের বৈঠকে এই নিয়ে আলোচনাই হয় নি। এজিএমের পর বিসিসিআইয়ের এক কর্তা জানিয়েছেন, আইসিসির চেয়ারম্যান পদের জন্য কোনও নাম প্রস্তাব করা হবে না।