বরিশালের পথে শেখ হাসিনা

বরিশালের পথে শেখ হাসিনা

নিজস্ব প্রতিবেদন, বাঙলার কাগজ : নির্বাচনি জনসভায় যোগ দিতে ঢাকা থেকে বরিশালের উদ্দেশে রওনা দিয়েছেন প্রধানমন্ত্রী এবং বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনা। শুক্রবার (২৯ ডিসেম্বর) সকাল ৯টায় বরিশালের উদ্দেশে রওনা হন তিনি। এদিন বিকেল তিনটায় বিভাগীয় নগরীর ঐতিহাসিক বঙ্গবন্ধু উদ্যানে নির্বাচনি জনসভায় ভাষণ দেওয়ার কথা রয়েছে তাঁর। প্রধানমন্ত্রীর সফরকে কেন্দ্র করে জেলার পাশাপাশি পুরো বিভাগে উৎসবের আমেজ বিরাজ করছে। এদিকে শেখ হাসিনাকে স্বাগত জানাতে অধীর আগ্রহে অপেক্ষা করছেন জেলা আওয়ামী লীগের নেতাকর্মীসহ সর্বস্তরের মানুষ।

স্থানীয় নেতারা জানান, দলের সভাপতি তাঁর বক্তব্যে গুরুত্বপূর্ণ দিক-নির্দেশনা দেবেন। এ জনসভা জনসমুদ্রে পরিণত হবে এবং এটি বরিশালের ইতিহাসে বৃহত্তম সমাবেশ হবে বলে আশা প্রকাশ করেন তাঁরা। অনুষ্ঠানস্থলে এরই মধ্যে বিশাল আকারের মঞ্চ নির্মাণসহ সব প্রস্তুতি সম্পন্ন হয়েছে।

অন্যদিকে শেখ হাসিনার আগমনকে কেন্দ্র করে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। যদিও ১ সপ্তাহ আগে থেকেই বিভিন্ন গোয়েন্দা সংস্থা ও নিরাপত্তা বাহিনী নিশ্ছিদ্র নিরাপত্তা নিশ্চিতে নজরদারি চালিয়ে যাচ্ছে। বরিশাল থেকে বিকেলে গোপালগঞ্জে যাবেন প্রধানমন্ত্রী। আর শনিবার সন্ধ্যায় তাঁর ঢাকায় ফেরার কথা রয়েছে।