বিমান বিধ্বস্তে মালাউইয়ের ভাইস প্রেসিডেন্টসহ নিহত ১০

বিমান বিধ্বস্তে মালাউইয়ের ভাইস প্রেসিডেন্টসহ নিহত ১০

নিজস্ব প্রতিবেদন, বাঙলার কাগজ : বিমান বিধ্বস্ত হয়ে মালাউইয়ের ভাইস প্রেসিডেন্ট সাওলাস চিলিমা ও তাঁর স্ত্রী মেরিসহ ১০ জন নিহত হয়েছেন। মঙ্গলবার (১১ জুন) সকালে প্রেসিডেন্ট ও মন্ত্রীসভার দপ্তর থেকে দেওয়া এক বিবৃতিতে বলা হয়েছে, সোমবার (১০ জুন) সকালে রাজধানী লিলংওয়ের বিমানবন্দর থেকে সামরিক বিমানটি উড্ডয়নের পর এ দুর্ঘটনা ঘটে। দুর্ভাগ্যবশত, বিমানে যাঁরা ছিলেন, তাঁরা সবাই নিহত হয়েছেন। খবর সিবিএস নিউজ।

খারাপ আবহাওয়ার কারণে বিমানটিকে আবারও লিলংওয়ের বিমানবন্দরে ফিরে যাওয়ার নির্দেশনা দেওয়া হয়েছিলো। এর কিছুক্ষণ পর এটি নিখোঁজ (রাডারের বাইরে) হয়ে যায়। বিমানটির স্থানীয় সময় সকাল ১০টার পরে দেশের উত্তরে অবস্থিত মজুজু আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণের কথা ছিলো।

দেশটির সামরিক সূত্র জানায়, খারাপ আবহাওয়ার কারণে নিখোঁজ হওয়ার একদিন পর বিমানটির ধ্বংসাবশেষ খুঁজে পাওয়া গেছে।

মালাউইয়ের প্রেসিডেন্ট লাজারাস চাকভেরা টেলিভিশনে সম্প্রচারিত এক ভাষণে বলেছেন, জঙ্গলে বিধ্বস্ত হওয়ার পর ১০ আরোহীর কেউই বেঁচে নেই।

৫১ বছর বয়সী চিলিমাকে আগামী বছরের প্রেসিডেন্ট নির্বাচনের সম্ভাব্য প্রতিদ্বন্দ্বী হিসেবে দেখা হচ্ছিলো। ২০২২ সালে ঘুষ গ্রহণের অভিযোগে তাঁকে গ্রেপ্তার করা হয়। ওই সময় বলা হয়েছিলো, একটি প্রতিষ্ঠানকে সরকারি কাজ পাইয়ে দিতে তিনি ঘুষ নিয়েছেন। তবে ভাইস প্রেসিডেন্ট সাওলাস চিলিমা সব সময় এ অভিযোগ অস্বীকার করে এসেছিলেন।