নরেন্দ্র মোদিকে হত্যার যড়যন্ত্র ফাঁস : বিহার থেকে গ্রেপ্তার ২।

নরেন্দ্র মোদিকে হত্যার যড়যন্ত্র ফাঁস : বিহার থেকে গ্রেপ্তার ২।

নিজস্ব প্রতিবেদন, বাঙলা কাগজ : পুলিশি তৎপরতায় ফাঁস বড়সড় নাশকতা চক্র। পটনায় একটি সন্দেহভাজন সন্ত্রাসবাদি মডিউলের পর্দাফাঁসের পর গ্রেপ্তার ২। পুলিশের মতে, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে হত্যার ষড়যন্ত্র করেছিলো তারা। খবর অনলাইন।

পুলিশ সূত্রের খবর, ধৃত ২ জনের নাম আতহার পারভেজ ও মহম্মদ জালালউদ্দিন। জেরার মুখে তারা স্বীকার করেছে, নিজেদের মতলবের কথা। ২০৪৭ সালের মধ্যে ভারতকে ইসলামিক রাষ্ট্র হিসেবে প্রতিষ্ঠা করার লক্ষ্য নিয়ে এগোচ্ছিলো তারা। সেই প্রক্রিয়ার প্রথম ধাপ হিসেবে প্রধানমন্ত্রী মোদিকে হত্যার ষড়যন্ত্র করা হয়।

জেরায় ধৃতরা আরও জানিয়েছে, প্রধানমন্ত্রী মোদির সফরের ১৫ দিন আগে ফুলওয়ারি শরীফে সন্দেহভাজন সন্ত্রাসবাদিদের প্রশিক্ষণ দেওয়া হচ্ছিলো। প্রধানমন্ত্রীকে টার্গেট করার জন্য তারা ৬ এবং ৭ জুলাই বৈঠক করেছিলো। পরিকল্পনা মতো, ১২ জুলাই বিহারের সরকারি অনুষ্ঠানে পৌঁছায় ওই ২ জন। কিন্তু কড়া নিরাপত্তা এবং পুলিশি তৎপরতায় তাদের গুপ্ত উদ্দেশ্য ফাঁস হয়ে যায়।

গোপন সূত্রে গোয়েন্দাদের কাছে খবর পৌঁছায়, একটি সম্ভাব্য সন্ত্রাসবাদি মডিউল পটনার ফুলওয়ারি শরীফ এলাকায় কাজ করছে। তারপরেই ১১ জুলাই নয়া টোলা এলাকায় অভিযান চালিয়ে সন্দেহভাজন ২ জঙ্গিকে গ্রেপ্তার করে পুলিশ এবং কেন্দ্রীয় সংস্থাগুলো।

পুলিশের দাবি, অভিযান চালিয়ে বেশকিছু অপরাধমূলক নথি উদ্ধার হয়েছে। যেগুলোর মধ্যে একটির শিরোনাম- ‘২০৪৭ ইন্ডিয়া টুওয়ার্ডস রুল অব ইসলামিক ইন্ডিয়া’। ধৃতদের কাছ থেকে ২৫টি পিএফআই পুস্তিকাও উদ্ধার করা হয়েছে।

তদন্তে জানা গেছে, সন্ত্রাসবাদি পরিকল্পনার অংশ হিসেবে প্রশিক্ষণ নিতে যে যুবকরা যোগ দিয়েছিলো, তাদের বেশিরভাগই পশ্চিমবঙ্গ, কেরালা, উত্তরপ্রদেশ, তামিলনাড়ু এবং অন্যান্য রাজ্যগুলো থেকে আসা।