দেশের ৪১৭ থানায় সেনা মোতায়েন : চলছে অস্ত্র উদ্ধার অভিযান

দেশের ৪১৭ থানায় সেনা মোতায়েন : চলছে অস্ত্র উদ্ধার অভিযান

নিজস্ব প্রতিবেদন, বাঙলার কাগজ : ঢাকার ২৯টি থানাসহ দেশের ৪১৭টি থানায় সেনাসদস্য মোতায়েন করা হয়েছে। একইসঙ্গে পুলিশের হারিয়ে যাওয়া অস্ত্র উদ্ধারে অভিযান পরিচালনা করা হচ্ছে বলে জানিয়েছে আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর)।

শুক্রবার (৯ আগস্ট) আইএসপিআর এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায়।

আইএসপিআর সূত্র জানায়, জনসাধারণের জানমাল ও সরকারি গুরুত্বপূর্ণ স্থাপনার নিরাপত্তায় বাংলাদেশ সেনাবাহিনী দেশব্যাপী স্থাপিত ২০৬টি ক্যাম্পের মাধ্যমে ৫৮টি জেলায় সেনাসদস্য মোতায়েন করা হয়েছে। আজ সেনাবাহিনীর নেতৃত্বে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর দুটি দল চট্টগ্রাম ও জামালপুর কেন্দ্রীয় কারাগার থেকে পালানোর চেষ্টাকারী কয়েদিদের বাধা দেওয়া এবং কারাগারে রক্ষিত অস্ত্র গোলাবারুদ সুরক্ষা করে।

সেই সঙ্গে দেশের বিভিন্ন এলাকায় ভাঙচুর ও লুটপাট প্রতিহত করেছে। পাশাপাশি সংখ্যালঘুদের নিরাপত্তায় নোয়াখালী জেলার একটি মন্দিরে দুষ্কৃতকারীদের হামলা সেনাবাহিনী প্রতিহত করেছে। এ ছাড়া কক্সবাজারে মিয়ানমার নাগরিকদের ক্যাম্পে নিরাপত্তা প্রদানে সেনাসদস্য মোতায়েন করা হয় ও অন্যান্য আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সঙ্গে যৌথ টহল পরিচালনা করছে।

আইএসপিআর আরও জানায়, বঙ্গভবন, প্রধানমন্ত্রীর কার্যালয়, মহাখালী ডেটা সেন্টারসহ দেশের বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থাপনায় নিরাপত্তায় রয়েছে বাংলাদেশ সেনাবাহিনী।

এ ছাড়া বিভিন্ন সামাজিক যোগাযোগমাধ্যমে গুজব প্রচার করে জনমনে আতঙ্ক সৃষ্টির অপতৎপরতা চলমান রয়েছে বলে জানিয়েছে আইএসপিআর। দেশবাসীকে এ ধরনের গুজবে আতঙ্কিত না হয়ে সেনা ক্যাম্পে যোগাযোগের ক্ষেত্রে নিজের বিচার-বিবেচনা প্রয়োগের অনুরোধ করা হয়েছে।