দেশের সম্পদ ধ্বংসকারীদের ছাড় দেওয়া হবে না : স্বরাষ্ট্রমন্ত্রী

দেশের সম্পদ ধ্বংসকারীদের ছাড় দেওয়া হবে না : স্বরাষ্ট্রমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক, বাঙলার কাগজ; রংপুর : দেশের সম্পদ যারা ধ্বংস করেছে, তাদের কাউকেই ছাড় দেওয়া হবে না বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।

বৃহস্পতিবার (২৫ জুলাই) দুপুরে রংপুর জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে আয়োজিত আইনশৃঙ্খলা বাহিনী ও জনপ্রতিনিধিদের সঙ্গে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, কোটা সংস্কার আন্দোলনে দেশে যে নাশকতা করা হয়েছে, তা শিক্ষার্থী করে নি, বিএনপি, জামায়াত ও জঙ্গি একসঙ্গে এই তাণ্ডবলীলা চালিয়েছে। তারা কোটা আন্দোলনকে একটা সহিংস আন্দোলনে পরিণত করেছে। 

আসাদুজ্জামান খাঁন কামাল বলেন, নাশকতাকারীরা রংপুরের তাজহাটসহ ঢাকার কয়েকটি থানায় তারা আক্রমণ চালিয়েছে। আমাদের গর্বের জায়গা বিটিভি, মেট্রোরেল পুড়িয়ে দিয়েছে। এ আন্দোলনের নামে কারা পেছন থেকে মদদ দিয়েছে, তা মানুষ জানে। এটা সেই স্বাধীনতাবিরোধী শক্তি। বাংলাদেশকে একটা অকার্যকর দেশে পরিণত করার জন্য যারা ইন্ধন দিয়েছে, তারা ছাত্রদের বাদ দিয়ে নিজেরাই সামনে নেমে এসেছিলো। তাদের এমন নাশকতায় দেশের মানুষ হতবাক হয়েছে। আমাদের দেশপ্রেমিক পুলিশ, বিজিবি, আনসারসহ সব বাহিনী ধৈর্যের সঙ্গে এ আন্দোলন মোকাবিলা করেছে।

তিনি বলেন, ছাত্রদের কোটা সংস্কার আন্দোলনের সব দাবি মেনে নেওয়া হয়েছে। তারপরও দুর্বৃত্তরা ধ্বংসাত্মক কর্মকাণ্ড চালিয়েছে। পুলিশকে টার্গেট করে হামলা চালানো হয়েছে। এই জামায়াত-বিএনপি জঙ্গিদের মতো কাজ করেছে। আমরা আমাদের সর্বশক্তি দিয়ে তাদের প্রত্যেককে চিহ্নিত করে আইনের মুখোমুখি করবো। সবাই মিলে তাদের প্রতিহত করবো। এই গোষ্ঠীকে আর মাথা তুলে দাঁড়াতে দেবো না।

মন্ত্রী বলেন, আমরা বাধ্য হয়ে কারফিউ জারি করেছি, সেনাবাহিনীকে ডেকেছি। তাঁরা সহযোগিতা করছেন। এই জঙ্গি ও সন্ত্রাসীদের উত্থান, বিএনপি-জামায়াতের চক্রান্ত ইতোমধ্যে আমরা নিয়ন্ত্রণে এনেছি। খুব দ্রুতই জনজীবন আবারও স্বাভাবিক গতিতে চলবে।

এ সময় আরও বক্তব্য দেন সংসদ সদস্য টিপু মুনশী, নাসিমা জামান ববি, জেলা প্রশাসক মোবাশ্বের হাসান, রংপুর মেট্রোপলিটন পুলিশ কমিশনার মনিরুজ্জামান প্রমুখ।