দেশবিরোধী অর্থের যোগানদাতা ৪০০ ভরি স্বর্ণ ও মদসহ গ্রেপ্তার

দেশবিরোধী অর্থের যোগানদাতা ৪০০ ভরি স্বর্ণ ও মদসহ গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদন, বাঙলার কাগজ ও ডন : ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের অতিরিক্ত কমিশনার (ডিবিপ্রধান) হারুন অর রশীদ বলেছেন, দেশবিরোধী অন্তর্ঘাতমূলক কর্মকাণ্ডে অর্থের জোগানদাতা হানিফ নামে এক ব্যক্তিকে রাজধানী থেকে গ্রেপ্তার করা হয়েছে। তিনি একটি রাজনৈতিক দলেও নিয়মিত অর্থায়ন করতেন।

হানিফ নামে ওই ব্যক্তির বাসায় অভিযানে ৪ শ ভরি স্বর্ণ এবং ৩৩ বোতল বিদেশি মদ পাওয়ার কথা জানিয়েছে ডিবি। 

পুলিশ বলছে, তার বিরুদ্ধে হুন্ডি ব্যবসায়ে জড়িত থাকার প্রমাণও পাওয়া গেছে। 

সারাদেশের পাশাপাশি রাজধানীজুড়ে চলছে ১৫ দিনের পুলিশের বিশেষ অভিযান। 

এ অভিযান মূলত জঙ্গি, অবৈধ অস্ত্রধারী, চোরাকারবারি, মাদক কারবারি এবং ওয়ারেন্টভুক্ত বিভিন্ন মামলার আসামিদের বিরুদ্ধে। এ অভিযানের অংশ হিসেবেই গোপন তথ্যে রাজধানীর একটি বাসায় অভিযান চালায় গোয়েন্দা পুলিশ। পুলিশ কর্মকর্তারা বলেন, অভিযুক্ত এ ব্যক্তি হুন্ডির ব্যবসার পাশাপাশি তার বাসাটি মিনি বার হিসেবে ব্যবহার করতেন।

ডিবিপ্রধান বলেন, অভিযুক্ত হানিফ একটি রাজনৈতিক দলের নিয়মিত অর্থের জোগানদাতা। তিনি বিভিন্ন রাষ্ট্রবিরোধী কর্মকাণ্ডেও অর্থের যোগান দিয়েছেন।

হারুন অর রশীদ আরও বলেন, দেশবিরোধী অন্তর্ঘাতমূলক কর্মকাণ্ডে নিয়মিত অর্থের জোগান দিচ্ছে, বাসায় স্বর্ণ মজুদ করেছেন। বাসায় মদ রাখার স্বপক্ষে কোনও কাগজ দেখাতে পারেন নি তিনি। বাসায় মিনি বার বানিয়ে তারা মদ পান করেন, কিন্তু কোনও অনুমতি ছাড়া। আমাদের বলেছেন তিনি সিঙ্গাপুর এবং দুবাই থেকে কর ফাঁকি দিয়ে এসব স্বর্ণ এনে মজুদ করেছেন। যখন সোনার দাম বৃদ্ধি পায়, তখন তিনি বিক্রি করেন। মূলত অবৈধ মুনাফা অর্জন করেন তিনি এভাবে।

বিশেষ ক্ষমতা ও মাদক আইনে হানিফের বিরুদ্ধে দুটি আলাদা মামলা করেছে পুলিশ। 

পুলিশ বলছে, ১৫ দিনের এ অভিযানে অনেককেই আইনের আওতায় আনা হবে।