দরিদ্র কৃষকের ধান কেটে ঘরে তুলে দিলো উপজেলা কৃষক লীগ

দরিদ্র কৃষকের ধান কেটে ঘরে তুলে দিলো উপজেলা কৃষক লীগ

নিজস্ব প্রতিবেদক, বাঙলার কাগজ; এস চাঙমা সত্যজিৎ, খাগড়াছড়ি : খাগড়াছড়ি পার্বত্য জেলার পানছড়ি উপজেলায় দরিদ্র কৃষকের ধান কেটে  ঘরে তুলে দিলো উপজেলা কৃষক লীগ।

শুক্রবার (২৬ মে) সকালে পানছড়ি উপজেলার উল্টাছড়ি ইউনিয়নের উত্তর শান্তিপুর এলাকায় ইদ্রিছ আলীর ৮০ শতাংশ (দুই কানি) জমির পাকা ধান কেটে ঘরে তুলে দেয় পানছড়ি উপজেলা কৃষক লীগ। সংগঠনটির সভাপতি শাহজাহান কবির সাজুর নেতৃত্বে ধান কাটায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন পানছড়ি উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক নজরুল ইসলাম মোমিন, পানছড়ি উপজেলা কৃষক লীগের সহ-সভাপতি আবুল হোসেন, সাধারণ সম্পাদক ইমাম হোসেন, যুগ্ম সাধারণ সম্পাদক কারুচাই মারমা, অর্থ সম্পাদক মোস্তফা কামাল, ধর্ম বিষয়ক সম্পাদক আকতার হোসেন, আইন বিষয়ক সম্পাদক ছোট্ট মিয়া ও সহ-দপ্তর সম্পাদক ফজলুল হক।

কৃষক ইদ্রিছ আলী বাঙলার কাগজকে বলেন, আমি দুই কানি  (শূন্য দশমিক ৮০ একর ) জমি বর্গা নিয়েছি। ধান রোপণ করলেও বর্তমানে পাকা ধান কাটা ও ঘরে তোলা অর্থনৈতিক সঙ্কটের কারণে পারছিলাম না। পানছড়ি উপজেলা কৃষক লীগের সভাপতি শাহজাহান কবির সাজু ভাইকে বিষয়টি জানালে তিনি সকলকে নিয়ে এই সহায়তার হাত বাড়িয়ে দিয়ে এগিয়ে এসেছেন। আমি বাংলাদেশ আওয়ামী লীগ ও বাংলাদেশ কৃষক লীগ পানছড়ি উপজেলা শাখার প্রতি চির কৃতজ্ঞ। 

উপজেলা কৃষক লীগের সভাপতি শাহজাহান কবির সাজু বাঙলার কাগজকে বলেন, ‘আমি যখন শুনলাম, ইদ্রিছ ভাই টাকার অভাবে ধান কাটতে পারছেন না, তখন আমি আমার সংগঠনের নেতৃবৃন্দের সঙ্গে কথা বলে জমিতে ধান কেটে দিই। স্বেচ্ছায় ধান কাটা মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনা। আমরা এই নির্দেশনা মাঠে বাস্তবায়ন করছি। আমাদের এ কর্মসূচি অসহায় ও গরীব কৃষক ভাইদের জন্য অব্যাহত থাকবে।’