জেলেনস্কির শহরে রাশিয়ার ক্ষেপণাস্ত্র হামলায় নিহত ১০

জেলেনস্কির শহরে রাশিয়ার ক্ষেপণাস্ত্র হামলায় নিহত ১০

নিজস্ব প্রতিবেদন, বাঙলার কাগজ : ইউক্রেনের মধ্যঞ্চলীয় ক্রিভি রি শহরের আবাসিক এলাকায় বেসামরিক লোকদের লক্ষ্য করে চালানো রাশিয়ার ক্ষেপণাস্ত্র হামলায় অন্তত ১০ জন নিহত হয়েছেন। এতে আরও কয়েক ডজন লোক আহত হয়েছেন। ধ্বংসস্তূপের নিচে এখনও অন্তত একজন আটকা রয়েছেন বলে ধারণা করছেন উদ্ধারকারীরা। ক্রিভি রি শহরটি ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কির নিজ শহর। মঙ্গলবার (১৩ জুন) শহরটির আঞ্চলিক কর্মকর্তারা এ তথ্য নিশ্চিত করেছেন। খবর এপির।

ক্রিভি রি শহরের মেয়র ওলেক্সান্ডার ভিলকুল বলেন, মৃতের সংখ্যা বেড়ে অন্তত ১০ হয়েছে। ধ্বংসস্তূপের নিচে এখনও একজন আটকে আছেন এবং ২৮ জন আহত হয়েছেন বলে ধারণা করা হচ্ছে।

রুশ ক্ষেপণাস্ত্র হামলায় ক্রিভি রি শহরের বেশ কয়েকটি ভবন ক্ষতিগ্রস্ত হয়েছে। এর মধ্যে একটি পাঁচতলা আবাসিক ভবন ব্যাপক ক্ষতিগ্রস্ত হয়েছে।

সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়া ভিডিওতে দেখা গেছে, ক্রিভি রি শহরের কয়েকটি আবাসিক ভবন বিধ্বস্ত হয়েছে এবং অন্য একটি এলাকায় আগুন জ্বলছে। 

দেশটির সামরিক কর্মকর্তাদের দাবি, রাজধানী কিয়েভও মঙ্গলবার ভোরে রুশ বিমান হামলার শিকার হয়েছে। এ সময় বেশ কয়েকটি ক্ষেপণাস্ত্র ভূপাতিত করা হয়েছে বলে দাবি করেন তাঁরা।