জাতীয় স্মৃতিসৌধে দর্শনার্থীদের প্রবেশাধিকার সংরক্ষিত

জাতীয় স্মৃতিসৌধে দর্শনার্থীদের প্রবেশাধিকার সংরক্ষিত

নিজস্ব প্রতিবেদন, বাঙলার কাগজ : আগামী ২৬ মার্চ মহান স্বাধীনতা দিবস উদ্‌যাপনের প্রস্তুতি উপলক্ষে সাভারের জাতীয় স্মৃতিসৌধে জনসাধারণের প্রবেশে নিষেধাজ্ঞা দিয়ে প্রবেশাধিকার সীমাবদ্ধ করেছে স্মৃতিসৌধ কর্তৃপক্ষ। স্মৃতিসৌধের সংস্কার ও পরিষ্কার-পরিচ্ছন্নতার জন্য এমন আদেশ দেওয়া হয়েছে। প্রবেশাধিকার সংরক্ষিত করে এ সংক্রান্ত একটি নোটিশ জাতীয় স্মৃতিসৌধের মূল ফটকে টানিয়ে দেওয়া হয়েছে সর্বসাধারণের অবগতির জন্য।

নোটিশে বলা হয়েছে, মহান স্বাধীনতা দিবস–২০২৪ উদ্‌যাপন উপলক্ষে জাতীর স্মৃতিসৌধ পরিষ্কার-পরিচ্ছন্নতা ও ভিআইপি নিরাপত্তার জন্য আগামী ২৫ মার্চ পর্যন্ত জাতীয় স্মৃতিসৌধে সব ধরনের দর্শনার্থীদের প্রবেশ সংরক্ষিত থাকবে।

জাতীয় স্মৃতিসৌধের দায়িত্বরত গণপূর্ত বিভাগের উপ-সহকারী প্রকৌশলী মিজানুর রহমান বলেন, মহান বিজয় দিবসে জাতীয় স্মৃতিসৌধে রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী ও বিদেশি কূটনৈতিকসহ সকলে শ্রদ্ধা জানাবেন। এ কারণে জনসাধারণের প্রবেশ সংরক্ষিত ও নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।

এই সময়ের মধ্যে জাতীয় স্মৃতিসৌধে পরিষ্কার-পরিচ্ছন্নতার কাজসহ সৌন্দর্য বর্ধনের কাজ করা হচ্ছে। আগামী ২৬ মার্চ মহান স্বাধীনতা দিবসে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধা নিবেদনের পর সর্বসাধারণের জন্য উন্মুক্ত করে দেওয়া হবে জাতীয় স্মৃতিসৌধ।