খাগড়াছড়িতে বিদ্যানন্দ ফাউন্ডেশনের শিক্ষাবৃত্তি ও শিক্ষা সামগ্রী

খাগড়াছড়িতে বিদ্যানন্দ ফাউন্ডেশনের শিক্ষাবৃত্তি ও শিক্ষা সামগ্রী

নিজস্ব প্রতিবেদক, বাঙলার কাগজ ও ডন; এস চাঙমা সত্যজিৎ, খাগড়াছড়ি : বিদ্যানন্দ ফাউন্ডেশনের উদ্যোগে খাগড়াছড়ি পার্বত্য জেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের এক শ অস্বচ্ছল শিক্ষার্থীর মাঝে শিক্ষা সামগ্রী বিতরণ ও শিক্ষাবৃত্তি প্রদান করা হয়েছে।

বৃহস্পতিবার (২৩ মার্চ) সকাল সাড়ে ১০টার দিকে ক্ষুদ্র-নৃ-গোষ্ঠী সাংস্কৃতিক ইনস্টিউটের অডিটোরিয়ামে আলোচনা সভার সঙ্গে শিক্ষা সামগ্রী বিতরণ ও শিক্ষাবৃত্তি প্রদান করা হয়। এ সময় বিদ্যানন্দ ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক শিপ্রা দাশের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খাগড়াছড়ির (দীঘিনালা উপজেলা ব্যতীত) মং সার্কেল চিফ রাজা সাচিং প্রু চৌধুরী।

অনুষ্ঠানে প্রাথমিক-মাধ্যমিক স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয়ের প্রত্যেক শিক্ষার্থীর মাঝে ব্যাগ, খাতা, কলম, পেনসিল, ইরেজার ও সার্পনার বিতরণ করা হয়।

স্কুল পর্যায়ে ২৬ জন শিক্ষার্থীর মাঝে ১ হাজার, কলেজ পর্যায়ে ২৭ জন শিক্ষার্থীর মাঝে ২ হাজার এবং বিশ্ববিদ্যালয় পর্যায়ে ২৩ জন শিক্ষার্থীর মাঝে ৩ হাজার টাকা করে শিক্ষাবৃত্তি প্রদান করা হয়।

শিক্ষা সামগ্রী বিতরণ এবং শিক্ষাবৃত্তি প্রদান অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খাগড়াছড়ি জেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা উত্তম খীসা, খাগড়াছড়ি প্রেসক্লাবের সভাপতি জিতেন বড়ুয়া, ক্ষুদ্র-নৃ-গোষ্ঠী সাংস্কৃতিক ইনস্টিউটের উপ-পরিচালক জিতেন চাকমা প্রমুখ।