কাফনের কাপড় পাঠানোর প্রতিবাদে রুয়েটে মানববন্ধন

কাফনের কাপড় পাঠানোর প্রতিবাদে রুয়েটে মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক, বাঙলার কাগজ; লিয়াকত হোসেন, রাজশাহী : রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (রুয়েট) ৯ জন শিক্ষক ও কর্মকর্তাকে ডাকযোগে কাফনের কাপড় পাঠানোর প্রতিবাদ এবং দোষীদের চিহ্নিত করে দ্রুত আইনের আওতায় আনার দাবিতে মানববন্ধন হয়েছে। সোমবার (২ জানুয়ারি) রুয়েটের প্রধান ফটকের সামনে সকাল সাড়ে ১০টার দিকে রুয়েট প্রশাসনের আয়োজনে ওই মানববন্ধন কর্মসূচি হয়।

মানববন্ধনে বক্তব্য দেন রুয়েটের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) অধ্যাপক ড. সেলিম হোসেন, যন্ত্রকৌশল অনুষদের ডীন অধ্যাপক ড. ইমদাদুল হক, গবেষণা ও সম্প্রসারণের পরিচালক ও শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. ফারুক হোসেন, ছাত্রকল্যাণ পরিচালক ও শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক ড. রবিউল আওয়াল, বঙ্গবন্ধু পরিষদ রুয়েটের সভাপতি অধ্যাপক ড. আশরাফুল আলম, বঙ্গবন্ধু পরিষদ রুয়েটের সাধারণ সম্পাদক ও ইউআরপি বিভাগীয় প্রধান অধ্যাপক ড. কামরুজ্জামান রিপন, আইপিই বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ড. মোশাররফ হোসেন, ইসিই বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ড. শহীদুল ইসলাম, রুয়েটের কম্পট্রোলার ও কর্মকর্তা সমিতির সভাপতি নাজিমউদ্দীন আহম্মদ, শিক্ষা শাখার অতিরিক্ত রেজিস্ট্রার ও কর্মকর্তা সমিতির সাধারণ সম্পাদক দিলীপ কুমার ঘোষ, কর্মকর্তা সমিতির দপ্তর সম্পাদক প্রকৌশলী রাইসুল ইসলাম, বিইসিএম বিভাগের ল্যাব অ্যাসিস্ট্যান্ট আমান ফরহাদ সেতু, আইপিই বিভাগের ৪র্থ বর্ষের শিক্ষার্থী মাহমুদুর রহমান হৃদয় প্রমুখ।

মানববন্ধনে বক্তারা রুয়েটের ৯ জন শিক্ষক ও কর্মকর্তাকে কাফনের কাপড় প্রেরণের প্রতিবাদ জানান এবং সেইসঙ্গে দোষী ব্যক্তিদের চিহ্নিত করে দ্রুত আইনের আওতায় আনার জোর দাবি জানিয়েছেন।

মানববন্ধন কর্মসূচিতে বিভিন্ন অনুষদের ডীন, দপ্তর প্রধান, বিভাগীয় প্রধান, শাখা প্রধানসহ বিশিষ্ট শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী এবং শিক্ষার্থীরা অংশ নেন।