এমপি আজীম হত্যা : ডিবি'র সঙ্গে বৈঠকে ভারতীয় পুলিশ

এমপি আজীম হত্যা : ডিবি'র সঙ্গে বৈঠকে ভারতীয় পুলিশ

নিজস্ব প্রতিবেদন, বাঙলার কাগজ : ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য আনোয়ারুল আজীম আনার হত্যাকাণ্ডের বিষয়ে বিস্তারিত জানতে ভারতীয় পুলিশের দুই প্রতিনিধি বাংলাদেশে এসেছেন। বৃহস্পতিবার (২৩ মে) এসে সন্ধ্যায় তাঁরা ঢাকা মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশের সঙ্গে বৈঠকে বসেন।

ডিবি'র এক কর্মকর্তা এ তথ্য নিশ্চিত করেছেন। 

তিনি বলেন, এমপি আজীম খুনের বিষয়ে ভারতে ২ জন ও বাংলাদেশে তিনজন গ্রেপ্তার হয়েছে। গ্রেপ্তার আসামিদের জিজ্ঞাসাবাদে প্রাপ্ত তথ্য দুই দেশের কর্মকর্তারা শেয়ার করার জন্য বৈঠকে বসছেন। আমাদের পক্ষ থেকে তাঁদের ঘটনা জানানো হবে। আর ভারতে কি ঘটেছে, সেই বিষয়ে তাঁরা কি জানতে পেরেছে, তাও জানতে চাওয়া হবে।

জানা গেছে, এমপি আজীম হত্যাকাণ্ডে গ্রেপ্তারদের তাঁরা জিজ্ঞাসাবাদ করবেন এবং নিহতের পরিবারের সদস্যদের সঙ্গে কথা বলবেন। 

নিখোঁজের আটদিন পর বুধবার জানা যায় সংসদ সদস্য আনোয়ারুল আজীম আনারকে খুন করা হয়েছে। ভারতে চিকিৎসার জন্য যাওয়া বাংলাদেশের একজন সংসদ সদস্যকে ভারতে কেনো হত্যা করা হবে, তা নিয়ে দানা বাঁধে নানান সন্দেহ।

গত ১২ মে চিকিৎসার জন্য ঝিনাইদহের কালীগঞ্জ থেকে চুয়াডাঙ্গার দর্শনার গেদে সীমান্ত দিয়ে ভারতে যান এমপি আনার। তিনি পশ্চিমবঙ্গে বরাহনগর থানার মণ্ডলপাড়া লেনে গোপাল বিশ্বাস নামে এক বন্ধুর বাড়িতে ওঠেন। পরদিন ডাক্তার দেখানোর কথা বলে বাড়ি থেকে বের হন। এরপর থেকেই রহস্যজনকভাবে নিখোঁজ হন আনোয়ারুল আজীম।

বাড়ি থেকে বের হওয়ার পাঁচদিন পর গত ১৮ মে বরাহনগর থানায় আনোয়ারুল আজীমের নিখোঁজের বিষয়ে একটি জিডি করেন বন্ধু গোপাল বিশ্বাস। এরপরও খোঁজ মেলে না তিনবারের এই সংসদ সদস্যের। বুধবার হঠাৎ খবর ছড়ায় কলকাতার পার্শ্ববর্তী নিউটাউন এলাকায় একটি আবাসিক ভবনে আনোয়ারুল আজীম খুন হয়েছেন। ঘরের ভেতর পাওয়া গেছে রক্তের ছাপ। তবে সেখানে তাঁর মরদেহ মেলে নি।

আনোয়ারুল আজীম আনার ভারতে খুন হওয়ার ঘটনায় রাজধানীর শেরেবাংলা নগর থানায় মামলা দায়ের হয়েছে। বুধবার সন্ধ্যায় মামলার এজাহার দায়ের করেন তাঁর মেয়ে মুমতারিন ফেরদৌস ডরিন।