এটিএম বুথে ব্যবসায়ীকে হত্যা : ছিনতাইকারীকে পুলিশে দিলো জনতা।

এটিএম বুথে ব্যবসায়ীকে হত্যা : ছিনতাইকারীকে পুলিশে দিলো জনতা।

নিজস্ব প্রতিবেদন, বাঙলা কাগজ : রাজধানীর উত্তরায় একটি বেসরকারি ব্যাংকের এটিএম (অটোমেটেড টেলার মেশিন) বুথে শরিফ উল্লাহ (৪৪) নামের একজন টাইলস ব্যবসায়ীকে ছুরিকাঘাতে হত্যার ঘটনা ঘটেছে। এ ঘটনায় আব্দুস সামাদ (৩৮) নামের এক ছিনতাইকারীকে আটক করে পুলিশে সোপর্দ করেছে আশপাশের লোকজন। এরপর তাকে গ্রেপ্তার করে পুলিশ। একইসঙ্গে হত্যায় ব্যবহৃত ধারালো অস্ত্র জব্দ করা হয়েছে।

বৃহস্পতিবার (১১ আগস্ট) দিবাগত রাত পৌনে ১টার দিকে উত্তরা ১১ নম্বর সেক্টরের সোনারগাঁও জনপথ রোডের ডাচ্‌-বাংলা ব্যাংকের এটিএম বুথে এ ঘটনা ঘটে।

উত্তরা পশ্চিম থানার ওসি মোহাম্মদ মহসিন বাঙলা কাগজ ও ডনকে এ তথ্য নিশ্চিত করেছেন।

নিহত ওই ব্যবসায়ী লক্ষ্মীপুরের রামগঞ্জ উপজেলার মধুপুর গ্রামের মৃত আলীর ছেলে। তিনি উত্তরা ১২ নম্বর সেক্টরের ৬ /সি সড়কের ২৪ নম্বর প্লটে টাইলসের ব্যবসা করতেন। গাজীপুর জেলার টঙ্গী পশ্চিম থানার আওতাধীন দেওড়া এলাকার ১৮৯ শাহজালাল রোডে স্ত্রী রিয়ানা পারভিন পলি এবং দুই ছেলে শাহ নেওয়াজ স্বাধীন (১২) ও সোয়েব মাহমুদকে (৫) নিয়ে বসবাস করতেন তিনি।

গ্রেপ্তার আব্দুস সামাদ নেত্রকোনা জেলার পূর্বধলা উপজেলার বিশকাকলী এলাকার আব্দুল হামিদের ছেলে।

প্রত্যক্ষদর্শীরা জানান, ডাচ্‌-বাংলা ব্যাংকের এটিএম বুথের মধ্যে ওই ব্যবসায়ীকে এক যুবক ছুরিকাঘাত করেন। পরে তাকে দৌড়ে ধরে পুলিশের কাছে সোপর্দ করা হয়। এদিকে আহত ব্যক্তিকে দ্রুত উদ্ধার করে পুলিশ উত্তরা আধুনিক মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

নিহত ব্যবসায়ীর ভাতিজা নুরুল ইসলাম বাঙলা কাগজ ও ডনকে বলেন, স্যানিটারি দোকান বন্ধ করে রাতে বাসায় ফেরার পথে এই ছুরিকাঘাতের ঘটনা ঘটে। পুলিশের মাধ্যমে সংবাদ পেয়ে আমরা হাসপাতালে ছুটে এসে তাঁকে মৃত অবস্থায় পাই।

উত্তরা পশ্চিম থানা সূত্র জানা গেছে, সুরতহাল রিপোর্টে মরদেহের ডানপাশের কানের নিচে গলায় ধারালো অস্ত্রের বড় জখম এবং বামপাশের কানের নিচে দুটি ক্ষতচিহ্ন রয়েছে। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, ছুরিকাঘাতে অতিরিক্ত রক্তক্ষরণের কারণে তিনি মারা গেছেন।

উত্তরা পশ্চিম থানার পরিদর্শক (তদন্ত) ইয়াসিন গাজী বাঙলা কাগজ ও ডনকে বলেন, হত্যাকাণ্ডের ঘটনায় একজনকে গ্রেপ্তার করা হয়েছে। গ্রেপ্তার হওয়া আব্দুস সামাদ একজন ছিনতাইকারী। ব্যাংক থেকে তোলা টাকা ছিনতাইয়ের জন্য ব্যবসায়ী শরিফ উল্লাহকে ছুরিকাঘাত করে হত্যা করে। এ ঘটনায় একটি হত্যা মামলা হয়েছে।