অগ্রণী ব্যাংকের সাবেক এমডিকে নিয়ে নিউজ : বাঙলার কাগজ ও ডন সম্পাদককে হুমকি!

অগ্রণী ব্যাংকের সাবেক এমডিকে নিয়ে নিউজ : বাঙলার কাগজ ও ডন সম্পাদককে হুমকি!

নিজস্ব প্রতিবেদন, বাঙলার কাগজ ও আওয়ার ডন : বাঙলার কাগজ ও আওয়ার ডন সম্পাদক ও প্রকাশক জনাব কালাম আঝাদকে ফোন দিয়ে হুমকি দিয়েছেন প্রিন্স নামে পরিচয় দেওয়া এক ব্যক্তি। আজ বৃহস্পতিবার (৬ অক্টোবর) রাত ৯টা ৩৪ মিনিটে 01711056745 নম্বর থেকে ফোন দিয়ে এ হুমকি দেওয়া হয়। হুমকি প্রদানকালে প্রিন্স নামে পরিচয় দেওয়া ওই ব্যক্তি বলেন, অগ্রণী ব্যাংকের এমডিরে নিয়া নিউজ করা বন্ধ কইরা দে। আমি কিন্তু খারাপ লোক। না হয়, আমি তোর ক্ষতি করমু। পরে তাঁর পরিচয় জানতে চাইলে ওই ব্যক্তি অকথ্য ভাষায় গালাগাল শুরু করেন। তখন সম্পাদক ও প্রকাশকও কিছু কথার উত্তর দেন। এরপর ওই ব্যক্তির নামে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে মর্মে বাঙলার কাগজ ও আওয়ার ডন সম্পাদক ও প্রকাশক জানানোর কিছুক্ষণ পর ফোন দেওয়া হলে ওই নম্বরটি বন্ধ পাওয়া গেছে।

প্রসঙ্গত, অগ্রণী ব্যাংকের সাবেক ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ও প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) মোহাম্মদ শামস্‌-উল ইসলামের অর্থ পাচার ও জাল-জালিয়াতি নিয়ে ‘অগ্রণীর সাবেক এমডি শামস্‌-উলের কয়েক হাজার কোটি টাকা পাচার!’, ‘জালিয়াতি নিয়েই ছিলেন অগ্রণীর সাবেক এমডি মোহাম্মদ শামস্‌-উল!’, ‘অগ্রণীর সাবেক এমডি মোহাম্মদ শামস্‌-উলের অভিনব জালিয়াতি’ এবং ‘প্রতারক শামস্‌-উলের জালিয়াতি সারাদেশে’ শিরোনামে ৪টি অভিন্ন পর্ব বাঙলার কাগজ ও আওয়ার ডনে প্রকাশিত হয়েছে। আজ ছিলো চতুর্থ পর্ব।

সার্বিক ব্যাপারে বাঙলার কাগজ ও আওয়ার ডন সম্পাদক ও প্রকাশক জনাব কালাম আঝাদ এ প্রতিবেদককে বলেন, আমাদের হাতে তথ্য-প্রমাণসহ জাল-জালিয়াতি ও অর্থ পাচারের তথ্য রয়েছে। এ অবস্থায় আমরা আমাদের পেশাগত দায়িত্ব পালনে এবং সাংবাদিকতার উৎকর্ষ সাধনে নিউজ করে যাবো। কারণ তথ্য সংগ্রহ করা অনেক দুরূহ কাজ। আর তথ্য সংগ্রহ করার পর নিউজ না করাও অন্যায়। আরও একটি বিষয় হলো : অর্থ পাচারকারী দেশের শত্রু। তাই যারাই অর্থ পাচার করে থাকেন, তারা রাষ্ট্রের ক্ষতি করে থাকেন। অপরদিকে প্রিন্স পরিচয় দেওয়া ব্যক্তির নামে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।