সাড়ে ৪ কোটি টাকার হেরোইনসহ গ্রেপ্তার মাদক চোরাচালানের মূল হোতা।

সাড়ে ৪ কোটি টাকার হেরোইনসহ গ্রেপ্তার মাদক চোরাচালানের মূল হোতা।

নিজস্ব প্রতিবেদক, বাঙলা কাগজ; লিয়াকত হোসেন, রাজশাহী : কৃষিকাজের আড়ালে মাদক চোরাচালানের মূল হোতা মো. জিয়ারুল ইসলাম নামের এক ব্যক্তিকে ৪ কেজি ৪ শ গ্রাম হেরোইনসহ গ্রেপ্তার করেছে র‍্যাব-৫। উদ্ধারকৃত হেরোইনের আনুমানিক বাজার মূল্য ৪ কোটি ৫০ লাখ টাকা।

গ্রেপ্তারকৃত মো. জিয়ারুল ইসলাম (৩৫) চাঁপাইনবাবগঞ্জ সদর থানার চরকোদালকাটি জেলেপাড়া গ্রামের মৃত আব্দুর রহমানের ছেলে।

দীর্ঘদিন যাবৎ এ চক্রটি কৃষিকাজের আড়ালে সীমান্তের আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর চোখ ফাঁকি দিয়ে বর্ডার এলাকা হতে অবৈধ মাদকদ্রব্য চোরাচালান করে চাঁপাইনবাবগঞ্জ থেকে রাজশাহী হয়ে রাজধানীসহ দেশের সকল প্রান্তে সরবরাহ করে আসছিলো।

র‍্যাব সূত্রে জানা গেছে, গত ১৩ আগস্ট রাত সাড়ে ৩টার সময় চাঁপাইনবাবগঞ্জ জেলার সদর থানার চর কোদালকাটি জেলেপাড়া গ্রামের দুর্গম এলাকায় গোপন তথ্যের ভিত্তিতে ৩টি গ্রুপে বিভক্ত হয়ে র‍্যাবের অপারেশন দল দীর্ঘ ৮/৯ ঘণ্টা অভিযান পরিচলনা করে রাত সাড়ে ৩টার সময় মো. জিয়ারুল ইসলামের বাড়ি ঘেরাও করে তল্লাশি চালায়। এ সময় কৌশলে ১ ব্যক্তি পালিয়ে গেলেও মাদক চোরাচালান চক্রের মূল হোতা জিয়ারুলকে ধরতে সক্ষম হন আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা। তাকে জিজ্ঞাসাবাদের এক পর্যায়ে সে হেরোইন মজুদের কথা স্বীকার করে এবং তার দেওয়া তথ্যের ভিত্তিতে তারই ঘরের প্লেনসিটের বাক্সের নিচে অভিনব কায়দায় লুকানো অবস্থায় ৪ কেজি ৪ শ গ্রাম হেরোইন উদ্ধার করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে সে জানায়, পাচারের পূর্বে বর্ডার হতে মাদক সংগ্রহ করে রাতে কিছু সময়ের জন্য তা মজুদ করে। পরে তা দেশের বিভিন্ন স্থানে বাস, ট্রেন, ট্রাক ও অন্যান্য পরিবহনের মাধ্যমে অভিনব কায়দায় পাচার করে।

আসামির বিরুদ্ধে চাঁপাইনবাবগঞ্জ জেলার চাঁপাইনবাবগঞ্জ সদর থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলার প্রক্রিয়া চলছে।