সিলেটে টিলা ধসে ৩ জনের মৃত্যু

সিলেটে টিলা ধসে ৩ জনের মৃত্যু

নিজস্ব প্রতিবেদন, বাঙলার কাগজ : সিলেটে ভারী বৃষ্টিতে টিলা ধসে চাপাপড়া একই পরিবারের তিনজনের মরদেহ উদ্ধার করা হয়েছে। আজ সোমবার (১০ জুন) বেলা দেড়টার দিকে ওই তিনজনের মরদেহ উদ্ধার করেন সেনাবাহিনী, পুলিশ, ফায়ার সার্ভিস ও স্থানীয় প্রশাসনের উদ্ধারকারীরা। 

নিহত ব্যক্তিরা হলেন আগা করিম উদ্দিন (৩০) তাঁর স্ত্রী সাম্মি রুজি বেগম (২৫) ও তাঁদের দুই বছরের শিশু তানিম।

আজ ভোরে সিলেট সিটি করপোরেশনের ৩৫ নম্বর ওয়ার্ডের ইসলামপুরের মেজর টিলার চামেলীবাগ আবাসিক এলাকায় এ ঘটনা ঘটে। বিষয়টি নিশ্চিত করেছেন ওয়ার্ডেটির কাউন্সিলর জাহাঙ্গীর আলম। তিনি জানান, সোমবার (১০ জুন) সকাল ৬টার দিকে টিলা ধসে পড়ে। এখানে দুটি পরিবারের সাতজন মাটিচাপা পড়ে। পরে চারজনকে জীবিত উদ্ধার করা হয়। 

সিলেট সিটি করপোরেশনের (সিসিক) জনসংযোগ কর্মকর্তা সাজলু লস্কর বাঙলার কাগজকে বলেন, জীবিত উদ্ধার চারজনও গুরুতর আহত। তাঁদের সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। বাকি তিনজনের মরদেহ পাওয়া গেছে। 

সিলেট মহানগর পুলিশের শাহপরান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হারুনূর রশীদ চৌধুরী বলেন, পাহাড়ধসের খবর পেয়ে সকাল ৭টার দিকে আমাদের একটি টিম ঘটনাস্থলে যায়। ভারী বৃষ্টির কারণে টিলার মাটি ধসে একটি আধা পাকা ঘরের ওপরে পড়েছে। ঘরটি টিলার নিচেই ছিলো। এতে ওই ঘরের সাতজন আটকা পড়ে। এর মধ্যে চারজনকে জীবিত উদ্ধার করা গেলেও তিনজনের মরদেহ পাওয়া যায়।

এদিকে ঘটনাস্থল পরিদর্শন করেছেন সিলেট সিটি করপোরেশনের মেয়র আনোয়ারুজ্জামান চৌধুরী। সকাল ১০টায় তিনি ঘটনাস্থলে যান। পরিদর্শনের সময় তিনি বলেন, ঘটনাটি খুবই মর্মান্তিক। সেনাবাহিনীর একটি চৌকস দল, ফায়ার সার্ভিসের দুটি ইউনিট, পুলিশ ও সিটি করপোরেশনের উদ্ধারকর্মীরা উদ্ধার তৎপরতায় কাজ করেছেন। সিলেটে বৃষ্টিপাত বেড়েছে। বর্ষাকালে টিলাধসের ঘটনা প্রায়ই ঘটে। তাই সবাইকে সচেতন থাকতে হবে।

এই সময় টিলার নিচে বা ওপরে কাউকে না থাকার অনুরোধ জানিয়ে মেয়র বলেন, অপরিকল্পিত টিলা কাটার কারণে ধসের ঘটনা ঘটছে। তাই টিলা কাটা এবং টিলার আশপাশে বসতি না গড়তে সবাইকে অনুরোধ জানাচ্ছি। এ বিষয়ে নগর ভবনে জরুরি সভার আহ্বান করেছি এবং জনসচেতনতা বাড়াতে ঝুঁকিপূর্ণ এলাকাগুলোতে মাইকিং করবে সিলেট সিটি করপোরেশন।