সরকার বিরোধীরা এক জোটে নামছে ঢাকায়

সরকার বিরোধীরা এক জোটে নামছে ঢাকায়

নিজস্ব প্রতিবেদন, বাঙলার কাগজ ও ডন : অবশেষে দূরত্ব কমিয়ে রাজধানীর নয়াপল্টন থেকে মগবাজার মোড় পর্যন্ত আজ শুক্রবার (৩০ ডিসেম্বর) বিকেলে গণমিছিল করবে বিএনপি। আড়াই কিলোমিটার দূরত্বের এই পথের বিভিন্ন স্থান থেকে গণমিছিলে যুক্ত হবেন বিএনপিসহ ১৩টি অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মী ও সমর্থকেরা।

এ ছাড়া এলডিপি ও জামায়াতে ইসলামী আলাদা এবং তিনটি পৃথক জোটও ছয়টি স্থান থেকে গণমিছিল করবে।

বিএনপির দায়িত্বশীল সূত্র জানায়, পুলিশ প্রশাসনের অনুরোধে শেষ মুহূর্তে গণমিছিলের দূরত্ব কমানো হয়েছে। বিএনপি নয়াপল্টন থেকে কাকরাইল, শান্তিনগর, মালিবাগ, মগবাজার হয়ে বাংলামোটর পর্যন্ত গণমিছিল করতে চেয়েছিলো। ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) কমিশনার বিএনপিকে মগবাজার চৌরাস্তা পর্যন্ত গণমিছিল করতে বলেছেন বলে জানা গেছে।

২৪ ডিসেম্বর বিএনপিসহ জোটের দলগুলো সব বিভাগীয় ও জেলা সদরে গণমিছিল করেছে। ঢাকায়ও ওইদিন গণমিছিল করার কথা ছিলো। তবে ক্ষমতাসীন আওয়ামী লীগের সম্মেলনের কারণে ওইদিনের ঢাকার কর্মসূচি পিছিয়ে আজ ৩০ ডিসেম্বর করা হয়। একইদিন রংপুর মহানগরেও গণমিছিল হবে। তবে ২৪ ডিসেম্বর সারাদেশে বিএনপি কর্মসূচি পালন করলেও অন্যান্য দলকে সেভাবে দেখা যায় নি। কার্যত ঢাকায় আজই সরকারবিরোধী সব দল ও জোট যুগপৎ কর্মসূচি নিয়ে মাঠে নামছে।

জানা গেছে, মূল দলসহ সব অঙ্গ ও সহযোগী সংগঠনকে আজকের গণমিছিলের স্থান নির্দিষ্ট করে দেওয়া হয়েছে। জুমার নামাজের পর বেলা আড়াইটায় রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে নেতাকর্মীরা জমায়েত হবেন। সেখানে সংক্ষিপ্ত সমাবেশের পর নয়াপল্টন থেকে গণমিছিল শুরু হয়ে কাকরাইল, শান্তিনগর, মালিবাগ হয়ে মগবাজার মোড়ে গিয়ে শেষ হবে। দলের জ্যেষ্ঠ নেতা খন্দকার মোশাররফ হোসেন গণমিছিল-পূর্ব সমাবেশে বক্তব্য দেবেন।