সিজারের পর রহনপুরের আল মদিনা ক্লিনিকে রোগীর মৃত্যু!

সিজারের পর রহনপুরের আল মদিনা ক্লিনিকে রোগীর মৃত্যু!

নিজস্ব প্রতিবেদক, বাঙলার কাগজ; কাবিরুল ইসলাম, চাঁপাইনবাবগঞ্জ : চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুরের রহনপুর আল মদিনা ক্লিনিকে সিজারিয়ান রোগীর মৃত্যুর অভিযোগ পাওয়া গেছে।

ঘটনার বিবরণে জানা গেছে, উপজেলার বাংগাবাড়ি ইউনিয়নের শিবরামপুর গ্রামের রোমানের স্ত্রী পরি (১৮) প্রসাব বেদনা নিয়ে রহনপুর আল মদিনা ক্লিনিকে ভর্তি হন। রবিবার (১৭ মার্চ) সকালে ভর্তি হওয়ার পর দুপুরে তাঁর সিজার করে একটি ছেলে বাচ্চা হয়। কিন্তু অতিরিক্ত রক্তক্ষরণের কারণে ক্লিনিক কর্তৃপক্ষ ওইদিন সন্ধ্যায় রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে রেফার করে পরিকে। 

পরির স্বামী রোমান বাঙলার কাগজকে বলেন, মেডিকেলে ভর্তি হওয়ার পর আমাদের সাত ব্যাগ রক্ত দিতে হয়েছে, রক্ত পেতে আমাকে অনেক কষ্ট করতে হয়েছে। রাত ১০টায় রাজশাহী মেডিকেলের আবাসিক চিকিৎসক তাদের বলেন, ক্লিনিকে ভুল চিকিৎসা হয়েছে, সে কারণে রোগীর অবস্থা খুব খারাপ এবং পরেরদিন সকাল ১০টায় রোগীকে আইসিইউতে নেওয়া হয় এবং আইসিউতে নেবার একঘণ্টা পর মারা যান পরি। 

পরির মামা ভোলাহাট উপজেলার বজরাটেক গ্রামের অহিদুল হক বাঙলার কাগজকে মোবাইল ফোনে বিষয়টি অভিযোগ করে জানান।

এ বিষয়ে বাংগাবাড়ি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শহিদুল ইসলামের সঙ্গে মুঠোফোনে যোগাযোগ করা হলে, তিনি বাঙলার কাগজকে বলেন, অতিরিক্ত রক্তক্ষরণের জন্য মেয়েটি মারা গেছে। ক্লিনিক  কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করে বিষয়টি কি করা যায়, দেখবো।

আল মদিনা ক্লিনিকের ম্যানেজার শাহিন আহমেদ বাঙলার কাগজের কাছে দাবি করেন, রোগী মারা যেতে পারে, এটা স্বাভাবিক বিষয়। তার কাছে জানতে চাওয়া হয় কোন ডাক্তার অপারেশন করেছে এবং কি কারণে রোগীর মৃত্যু হলো, তা জানাতে তিনি অপারগতা প্রকাশ করেন।

ঘটনার বিষয়ে গোমস্তাপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আব্দুল হামিদের সঙ্গে যোগাযোগ করা হলে, তিনি বাঙলার কাগজকে বলেন, রোগীর মৃত্যুর বিষয়টা আমার জানা নেই। তবে কেউ লিখিতভাবে জানালে বিষয়টি অবশ্যই খতিয়ে দেখবো।