সাকিব দলে থাকছেন : জুয়ার প্রতিষ্ঠানের সঙ্গে চুক্তি বাতিল।

সাকিব দলে থাকছেন : জুয়ার প্রতিষ্ঠানের সঙ্গে চুক্তি বাতিল।

নিজস্ব প্রতিবেদন, বাঙলা কাগজ : অনলাইনে জুয়ার কোম্পানি বেটউইনারের সহযোগী প্রতিষ্ঠান নিউজ বেটউইনারের সঙ্গে চুক্তি বাতিল করছেন সাকিব আল হাসান। নিজের এ সিদ্ধান্ত বাংলাদেশ ক্রিকেট বোর্ডকে (বিসিবি) জানিয়েছেন বিশ্বসেরা এ অলরাউন্ডার।

বাঙলা কাগজ ও ডনকে বিষয়টি নিশ্চিত করেছেন নাম প্রকাশে অনিচ্ছুক বিসিবির এক পরিচালক। তিনি বলেন, বিসিবি সাকিবের কাছ থেকে মৌখিক সিদ্ধান্ত পেয়েছে। লিখিত সিদ্ধান্তের অপেক্ষায় আছে।

এর কিছু পরই সাকিবের লিখিত সিদ্ধান্ত বিসিবির হাতে পৌঁছায়। ফলে এশিয়া কাপের দলে জায়গা পেতে ও অধিনায়কত্ব করতে তাঁর আর কোনও বাধা থাকলো না। বিসিবি শুক্রবার (১২ আগস্ট) এশিয়া কাপের দল ঘোষণা করবে।

গত ২ আগস্ট সাকিব সামাজিক যোগাযোগের মাধ্যমে ঘোষণা দেন, নিউজ বেটউইনার নামের একটি প্রতিষ্ঠানের সঙ্গে চুক্তিবদ্ধ হয়েছেন। এরপর থেকে শুরু হয় বিতর্ক, সাকিব বেটিং কোম্পানির সঙ্গে চুক্তি করেছেন; বিসিবির নীতিমালায় যা অবৈধ।

নিউজ বেটউইনার তাদের ওয়েবসাইটে জানিয়েছে যে, তারা শুধু একটি অনলাইন নিউজ পোর্টাল। বেটিংয়ের সঙ্গে তাদের কোনও সম্পর্ক নেই।

তারপরও বিসিবি সভাপতি বোর্ড সভা শেষে সংবাদমাধ্যমকে বলেন যে, সাকিব ওই প্রতিষ্ঠানের সঙ্গে চুক্তি ছিন্ন না করলে এশিয়া কাপের দলে জায়গা হবে না তাঁর। এমনকি বিসিবির সঙ্গেও তাঁর চুক্তি বাতিল হতে পারে। এর পরপরই সাকিব বিসিবিকে বেটউইনারের সঙ্গে চুক্তি থেকে সরে আসার কথা জানিয়েছেন।

বিসিবি গত শুক্রবারের (৫ আগস্ট) বোর্ড সভাতেই সাকিবকে অধিনায়ক করে দল ঘোষণা করতে চেয়েছিলো। তবে সাকিবের সঙ্গে বেটউইনারের চুক্তির বিষয়টি নিষ্পত্তি হওয়া পর্যন্ত অপেক্ষা করেছে তাঁরা।