শ্রীলঙ্কার বিক্ষোভে চুম্বনরত জুটির ছবি ভাইরাল।

শ্রীলঙ্কার বিক্ষোভে চুম্বনরত জুটির ছবি ভাইরাল।

নিজস্ব প্রতিবেদন, বাঙলা কাগজ : বিক্ষোভে উত্তাল শ্রীলঙ্কা। দেশটি ছেড়ে ইতোমধ্যেই পালিয়ে গেছেন প্রেসিডেন্ট গোতাবায়া রাজাপাকসে। কলম্বোর রাজপথে মানুষের ঢল। দখল হয়ে গেছে রাষ্ট্রপতি ভবন। আর এসব মানুষের বিক্ষোভের ছবি ছড়িয়ে পড়েছে নেট দুনিয়ায়। কিন্তু তার মধ্যেই সকলের নজর কেড়েছে একটি ছবি।

মানুষের ভিড়ের মাঝেই এক জুটির চুম্বনের ছবি দেখে চমকে উঠেছেন অনেকেই। যা মনে করিয়ে দিচ্ছে সেই বিখ্যাত গানের পঙক্তি ‘বিদ্রোহ আর চুমুর দিব্যি শুধু তোমাকেই চাই।’ অথবা ‘ঠোঁটে ঠোঁট রেখে ব্যারিকেড’ গড়ার সেই বিখ্যাত আহ্বান।

এদিকে গোতাবায়ার দেশ ছাড়ার পরই উত্তেজনা চরমে পৌঁছায় শ্রীলঙ্কায়। রাজপথে নেমে আসেন বহু মানুষ। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ১৭ ঘণ্টার কারফিউ জারি করা হয়েছে কলম্বোয়। এই কঠিন পরিস্থিতিতে ওই জুটিকে দেখা গেলো চুম্বনরত অবস্থায়। হাজার হাজার মানুষের বিক্ষোভের সামনেই তাঁদের প্রেমে মগ্ন ভঙ্গি দেখে নানা কথা বলছেন নেটিজেনরা। কেউ কেউ তাঁদের কটাক্ষ করেছেন। আবার অনেকেই বিদ্রোহের আবহে প্রেমের এমন স্বতঃস্ফূর্ত প্রকাশের তারিফ করেছেন।

গত সপ্তাহের শেষে রাষ্ট্রপতি ভবনের দখল নেয় সাধারণ মানুষ। পরিস্থিতি হাতের বাইরে বেরিয়ে যেতে পারে তা আগেই আচ করেছিলেন গোতাবায়া। তাই আগেভাগেই রাজপ্রাসাদ ছাড়েন তিনি। অবশেষে মঙ্গলবার (১২ জুলাই) রাতে সেনা বিমানে দেশ ছাড়েন গোতাবায়া। সঙ্গে ছিলেন তাঁর পরিবারের ৫ সদস্য।