রাজধানী থেকে জেএমবির এক সদস্য গ্রেপ্তার।

রাজধানী থেকে জেএমবির এক সদস্য গ্রেপ্তার।

বাসস : রাজধানীর শ্যামলী এলাকা থেকে জামায়াতুল মুজাহিদীন বাংলাদেশের (জেএমবি) একজন সদস্যকে গ্রেপ্তার করেছে ঢাকা মেট্রোপলিটন (ডিএমপি) পুলিশের কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিট (সিটিটিসি)।

গ্রেপ্তারকৃত ব্যক্তির নাম হাফিজুর রহমান ওরফে সকাল। গ্রেপ্তারের সময় তার কাছ থেকে ১টি চাপাতি এবং ৩টি জামায়াতুল মুজাহিদীনের মূলনীতি ও আচরণবিধি শীর্ষক বই উদ্ধার করা হয়।

রোববার (২১ আগস্ট) রাজধানীর আদাবর থানার শ্যামলী লিংকরোড এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করা হয়।

কাউন্টার টেরোরিজম ইনভেস্টিগেশন বিভাগ সূত্রে জানা গেছে, গ্রেপ্তারকৃত হাফিজুর রহমান নিষিদ্ধ ঘোষিত সংগঠন জামায়াতুল মুজাহিদীন বাংলাদেশের (জেএমবি) একজন সক্রিয় সদস্য। সে সংগঠনের জন্য অর্থ সংগ্রহ এবং এর আদর্শ বাস্তবায়নে নাশকতামূলক কর্মকাণ্ডের পরিকল্পনা এবং ‘‘জামাআ’তুল মুজাহিদীন, মুলনীতি ও আচারণবিধি” শীর্ষক পুস্তিকাটি তাদের নতুন সদস্যদের মাঝে বিতরণ করছিলো। 

সূত্র আরও জানায়, গ্রেপ্তারকৃত হাফিজুর ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে ধনাঢ্য ব্যবসায়ী ও ভিন্ন ধর্মাবলম্বী ব্যক্তিদের কাছ থেকে ডাকাতির মাধ্যমে অর্থ সংগ্রহ করে তা জেএমবির কারাগারে আটক বন্দিদের মুক্তি এবং সংগঠনের কার্যক্রমকে বেগবান করতে ব্যয় করতো। তার বিরুদ্ধে ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে একাধিক মামলা রয়েছে।