মানুষ ভোটকেন্দ্রে আসবে : ওবায়দুল কাদের

মানুষ ভোটকেন্দ্রে আসবে : ওবায়দুল কাদের

নিজস্ব প্রতিবেদন, বাঙলার কাগজ : বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ভোটারদের টার্ন আউট নিয়ে আমাদের কোনও সন্দেহ নেই। জনগণ ভোট দেওয়ার জন্য মুখিয়ে আছে। সারা বাংলাদেশের কোটি কোটি মানুষ ৭ জানুয়ারি ভোট দেওয়ার জন্য প্রস্তুত। নির্বাচনে জয় আমাদের হবে। বুধবার (২৭ ডিসেম্বর) রাজধানীর প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলে আওয়ামী লীগের দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের ইশতেহার ঘোষণা অনুষ্ঠানে ওবায়দুল কাদের এ কথা বলেন।

অনুষ্ঠানে দলের ইশতেহার ঘোষণা করেন আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ সময় স্বাগত বক্তব্য দেন আওয়ামী লীগের ইশতেহার প্রণয়ন উপ-কমিটির আহ্বায়ক ও দলের সভাপতিমণ্ডলীর সদস্য ড. আব্দুর রাজ্জাক।

ওবায়দুল কাদের বলেন, আমরা এক প্রতিকূল পরিবেশের মুখে লড়াই করে যাচ্ছি। নির্বাচন আমাদের করতে হবে, এটা সংবিধানের বাধ্যবাধকতা। আওয়ামী লীগ ছাড়া কেউ শান্তিপূর্ণভাবে ক্ষমতা হস্তান্তর করে নি। নির্বাচিত সরকার ক্ষমতা হস্তান্তর করবে নির্বাচিত সরকারের হাতে, সেটা আমরা বিশ্বাস করি।

নির্বাচনে ভয় পাওয়ার কিছু নেই জানিয়ে তিনি বলেন, এই আগুন সন্ত্রাস এবং জ্বালাও-পোড়াও বারবার আমরা দেখেছি। এসব ষড়যন্ত্র ও সন্ত্রাস মোকাবিলা করেই আমাদের লাল-সবুজের পতাকা হাতে বিজয়ের বন্দরে পৌঁছাবো। সেই লক্ষ্যে আমরা এগিয়ে যাচ্ছি। নির্বাচনে জয় আমাদেরই হবে।

যুক্তরাষ্ট্রের গবেষণা প্রতিষ্ঠান ইন্টারন্যাশনাল রিপাবলিকান ইনস্টিটিউটের (আইআরআই) গবেষণার উদ্ধৃতি দিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, আইআরআই তাঁদের গবেষণা রিপোর্টে বলেছে- বাংলাদেশের ৭০ শতাংশ মানুষ শেখ হাসিনাকে সমর্থন করে। আমরা ভয় পাবো কাকে? শেখ হাসিনা বাংলাদেশের অস্তিত্বকে আরও সমৃদ্ধ, আরও উজ্জ্বল, আরও আলোকিত করার জন্য লড়ে যাচ্ছেন। শেখ হাসিনা আমাদের ডায়নামিক লিডার। অসত্যের কাছে আমরা মাথা নত করবো না।

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে দেশের ইতিহাসের ‘সফল নেতা’ বর্ণনা করে ওবায়দুল কাদের বলেন, বাংলাদেশে গত ৪৮ বছরে সবচেয়ে জনপ্রিয় নেতার নাম শেখ হাসিনা। সবচেয়ে সাহসী নেতা, দক্ষ প্রশাসক এবং সবচেয়ে সফল কূটনীতিকের নাম শেখ হাসিনা।