বাংলাদেশ, ভারত ও যুক্তরাষ্ট্রসহ ৪ দেশে চ্যাটজিপিটির অ্যান্ড্রয়েড ভার্সন চালু

বাংলাদেশ, ভারত ও যুক্তরাষ্ট্রসহ ৪ দেশে চ্যাটজিপিটির অ্যান্ড্রয়েড ভার্সন চালু

নিজস্ব প্রতিবেদন, বাঙলার কাগজ ও ডন : বাংলাদেশসহ ৪ দেশে চ্যাটজিপিটি চালু করেছে তাঁদের অ্যান্ড্রয়েড ভার্সন। বাকি তিনটি দেশ হলো : ভারত, যুক্তরাষ্ট্র ও ব্রাজিল। এই চার দেশের বাসিন্দাদের যে কেউ এখন থেকে অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে অ্যাপ ডাউনলোড করে ওপেনএআইয়ের এ সেবা গ্রহণ করতে পারবেন। আগামী সপ্তাহে আরও কয়েকটি দেশের নাগরিকেরা এই সুবিধা পাবেন।

মঙ্গলবার (২৫ জুলাই) রাতে টেকক্রাঞ্চের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে। ওই প্রতিবেদনে বলা হয়েছে, চারটি দেশের বাইরে অন্য দেশের নাগরিকেরা গুগল প্লেতে গিয়ে অ্যাপটির জন্য প্রি-অর্ডার করতে পারবেন। ধারণা করা হচ্ছে, আগামী সপ্তাহেই একযোগে নতুন কয়েকটি দেশে চ্যাটজিপিটির অ্যাপ অ্যান্ড্রয়েড মোবাইলে কাজ করবে। এ ছাড়া আইফোন ব্যবহারকারীদের মোবাইল ফোনের আইওএসে অফিশিয়াল চ্যাটজিপিটি অ্যাপটি পাওয়া যাচ্ছে। তবে মোবাইলের জন্য এর আলাদা ইন্টারফেস ডিজাইন করা হয়েছে।

উল্লেখ করা যেতে পারে, গত বছরের নভেম্বরে মার্কিন প্রযুক্তি প্রতিষ্ঠান ওপেনএআই কৃত্রিম বুদ্ধিমত্তা (এআই) সেবা ‘চ্যাটজিপিটি’ চালু করে। চালুর পরপরই প্রযুক্তি জগতে অ্যাপটি নিয়ে ব্যাপক সাড়ার সৃষ্টি হয়। দিন দিন বাড়তে থাকে এর ব্যবহারকারীর সংখ্যা।