বাংলাদেশ পুলিশে বড় রদবদল

বাংলাদেশ পুলিশে বড় রদবদল

নিজস্ব প্রতিবেদন, বাঙলার কাগজ : বাংলাদেশ পুলিশের দুজন অতিরিক্ত আইজিপি, পাঁচজন অতিরিক্ত ডিআইজি এবং ৪৮ জন পুলিশ সুপার (এসপি) পদমর্যাদার কর্মকর্তাকে একযোগে বদলি করা হয়েছে। রবিবার (২৮ জুলাই) স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের পুলিশ-১ শাখা থেকে জারি করা পৃথক চারটি প্রজ্ঞাপনে এসব বদলি করা হয়। রাষ্ট্রপতির আদেশক্রমে প্রজ্ঞাপনে স্বাক্ষর করেন উপসচিব মাহাবুবুর রহমান শেখ।

এর মধ্যে একটি প্রজ্ঞাপনে অতিরিক্ত আইজিপি পদের দুজনকে বদলি করা হয়েছে। পুলিশ টেলিকমের অতিরিক্ত আইজিপি এ কে এম শহিদুর রহমানকে এবং পুলিশ অধিদপ্তরের সুপারনিউমারারি কৃষ্ণ পদ রায়কে পুলিশ অধিদপ্তরে পদায়ন করা হয়েছে।

আরেকটি প্রজ্ঞাপনে বদলি করা হয়েছে পাঁচ অতিরিক্ত ডিআইজিকে। পুলিশ অধিদপ্তরের (সংযুক্ত) সাখাওয়াত হোসেনকে ট্যুরিস্ট পুলিশে, সারদা পুলিশ একাডেমির আক্কাস উদ্দিন ভূঁঞাকে অ্যান্টি টেরোরিজম ইউনিটে, ময়মনসিংহ ডিআইজি কার্যলয়ের এনামুল কবিরকে অ্যার্মড পুলিশ ব্যাটালিয়নে, অ্যান্টি টেরোরিজম ইউনিটের আসাদ উল্লাহ চৌধুরীকে নৌ-পুলিশে এবং আমর্ড    পুলিশ ব্যাটালিয়নের মীর মোদ্দাচ্ছের হোসেনকে হাইওয়ে পুলিশে বদলি করা হয়েছে।

আর এসপি পদমর্যাদার ৩২ জনকে একটি প্রজ্ঞাপনে এবং আরও একটি প্রজ্ঞাপনে ১৬ কর্মকর্তাকে বদলি করা হয়েছে। প্রজ্ঞাপনগুলোতে বলা হয়েছে, জনস্বার্থে জারিকৃত এ আদেশ অবিলম্বে কার্যকর হবে।