বরিশালের ২০২ রানে শুরু বিপিএলের চট্টগ্রাম পর্ব

বরিশালের ২০২ রানে শুরু বিপিএলের চট্টগ্রাম পর্ব

নিজস্ব প্রতিবেদন, বাঙলার কাগজ : বিপিএলের নবম আসরে মিরপুর শের-ই-বাংলার উইকেটে রান হওয়ায় অনেকে অবাক হয়েছেন। তবে চট্টগ্রামের উইকেটে রান হবে জানাই ছিলো। সর্বশেষ আন্তর্জাতিক ম্যাচে চট্টগ্রামে ইশান কিশান ডাবল সেঞ্চুরি করেছেন। বাংলাদেশের বিপক্ষে ভারত চারশ’ ছোঁয়া রান করেছিলো।

বিপিএলের চট্টগ্রাম পর্বের প্রথম ম্যাচেও ৭ উইকেটে ২০২ রানের সংগ্রহ পেয়েছে ফরচুন বরিশাল। চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের বিপক্ষে দলটির পাঁচ ব্যাটার রান করেছেন। 

টস হরে ব্যাট করতে নেমে উড়ন্ত শুরু পায় ঢাকা পর্বে দুই ম্যাচের একটিতে জয় পাওয়া বরিশাল। মেহেদি মিরাজ ওপেনিংয়ে নেমে ফিরে যাওয়ার আগে ১২ বলে দুইশ’ স্ট্রাইক রেটে ২৪ রান করেন। দলকে ৩৩ রানের জুটি দিয়ে যান। তিনি তিনটি চার ও একটি ছক্কা তোলেন। তিনে নামা সাকিব আল হাসান (৮) ব্যর্থ হলেও অন্য ওপেনার এনামুল ২১ বলে পাঁচটি চারের শটে ৩০ রানের ইনিংস খেলেন। 

এরপর আফগান টপ অর্ডার ব্যাটার ইব্রাহিম জাদরানও রান পান। তিনি ৩৩ বলে ৪৮ রানের ভালো ইনিংস খেলেন। চারটি চার ও তিনটি ছক্কা তোলেন এই ব্যাটার। মাহমুদুল্লাহ পাঁচে নেমে ১৭ বলে দুটি করে চার ও দুই ছক্কায় ২৫ রান করেন। বরিশাল ১৬ ওভারে করেছিল ১৪৪ রান। 

ওখান থেকে অসাধারণ এক ইনিংস খেলে দলকে বড় সংগ্রহ এনে দিয়েছেন পাকিস্তানের স্পিন অলরাউন্ডার ইফতিখার আহমেদ। তিনি ২৬ বলে পাঁচটি ছক্কা ও তিনটি চার হাঁকিয়ে ৫৭ রানে অপরাজিত থাকেন। চট্টগ্রামের হয়ে ৩ উইকেট নেওয়া আবু জায়েদ ৪ ওভারে ৪৯ রান দিয়েছেন। মৃত্যুঞ্জয়, তাইজুল, বিজয় কান্ত ও জিয়াউর একটি করে উইকেট নিয়েছেন।