বন্যার্তদের জন্য সেনাবাহিনীর টোল ফ্রি নম্বর।

বন্যার্তদের জন্য সেনাবাহিনীর টোল ফ্রি নম্বর।

নিজস্ব প্রতিবেদন, বাঙলা কাগজ : ভয়াবহ বন্যায় আক্রান্ত হয়েছে দেশের উত্তর–পূর্বাঞ্চলের জেলা সিলেট ও সুনামগঞ্জ। বন্যা পূর্বাভাস ও সতর্কীকরণ কেন্দ্রের তথ্য অনুযায়ী, সিলেট বিভাগের বন্যা পরিস্থিতি আরও দু-তিন দিন ধরে অবনতি হতে পারে। উত্তরাঞ্চলের বন্যা পরিস্থিতিরও দ্রুত অবনতি হওয়ার আশঙ্কা আছে।

কারণ, উজানে ভারী বৃষ্টি শুরু হয়েছে। বাংলাদেশেও বৃষ্টি চলছে। এ অবস্থায় বন্যায় ক্ষতিগ্রস্ত মানুষকে সহায়তার জন্য টোল ফ্রি নম্বর চালু করেছে বাংলাদেশ সেনবাহিনী। আজ শনিবার (১৮ জুন) আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

সিলেট-সুনামগঞ্জ মহাসড়ক বৃহস্পতিবার বিকেলেই বন্যার পানিতে তলিয়ে যায়। শুক্রবার পানি আরও বেড়ে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে।

সেনাবাহিনী প্রদত্ত টোল ফ্রি নম্বরগুলো হলো : গ্রামীণফোন: ০১৭৬৯১৭৭২৬৬, ০১৭৬৯১৭৭২৬৭, ০১৭৬৯১৭৭২৬৮, রবি: ০১৮৫২৭৮৮০০০, ০১৮৫২৭৯৮৮০০, ০১৮৫২৮০৪৪৭৭, বাংলালিংক: ০১৯৮৭৭৮১১৪৪, ০১৯৯৩৭৮১১৪৪, ০১৯৯৫৭৮১১৪৪, টেলিটক: ০১৫১৩৯১৮০৯৬, ০১৫১৩৯১৮০৯৭, ০১৫১৩৯১৮০৯৮।

সিলেট-সুনামগঞ্জে ব্যাপক বন্যার প্রেক্ষিতে এমন অবস্থায় পানিতে আটকে পড়া লোকজনকে উদ্ধারে জেলার সেনাবাহিনী নামানো হয়েছে।

সিলেটে বন্যার পানি বেড়ে চলেছে। এখনো অনেক মানুষ পানিতে আটকা পড়ে আছে। তাঁদের উদ্ধারে এরই মধ্যে শুক্রবার থেকে সেনাবাহিনীর সদস্যরা উদ্ধার তৎপরতা শুরু করেছেন। সেনাবাহিনীর পাশাপাশি শনিবার থেকে নৌবাহিনীর সদস্যরাও উদ্ধার তৎপরতায় যুক্ত হয়েছেন বলে সিলেটের জেলা প্রশাসক মজিবর রহমান বাঙলা কাগজ ও ডনকে নিশ্চিত করেছেন।