বান্দরবানে অপহৃত সোনালী ব্যাংক ম্যানেজারকে উদ্ধার

বান্দরবানে অপহৃত সোনালী ব্যাংক ম্যানেজারকে উদ্ধার

নিজস্ব প্রতিবেদন, বাঙলার কাগজ : বান্দরবানের রুমার সোনালী ব্যাংকের অপহৃত ম্যানেজার নিজাম উদ্দিনকে উদ্ধার করা হয়েছে। বৃহস্পতিবার (৪ এপ্রিল) সন্ধ্যা সোয়া ৭টার দিকে তাঁকে উদ্ধার করা হয়। বিষয়টি র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) আইন ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন নিশ্চিত করেছেন।

খন্দকার আল মঈন জানান, র‌্যাবের মধ্যস্থতায় বান্দরবানের রুমার সোনালী ব্যাংকের অপহৃত ম্যানেজার নিজাম উদ্দিনকে উদ্ধার করা হয়েছে।

র‍্যাব -১৫  এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল এইচ এম সাজ্জাদ হোসেন সন্ধ্যায় বলেন, রুমা বাজার এলাকা থেকে ব্যাংক কর্মকর্তা নিজাম উদ্দিনকে উদ্ধার করা হয়েছে।

রুমা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) দিদারুল আলম জানিয়েছেন, নিজাম উদ্দিন সুস্থ আছেন। এখন তিনি রুমাতে রয়েছেন। কিছুক্ষণের মধ্যে তাঁকে উদ্ধারের বিষয়ে প্রেস ব্রিফিং করা হবে।

এর আগে বিকেলে রাজধানীর কারওয়ান বাজারে র‍্যাবের মিডিয়া সেন্টারে খন্দকার আল মঈন সাংবাদিকদের বলেন, ব্যাংক ম্যানেজারকে (নিজাম উদ্দিন) ছেড়ে দিতে কুকিচিন বেশকিছু অর্থ মুক্তিপণ দাবি করেছে। তিনি বলেন, ‘বাংলাদেশ সেনাবাহিনী ও যৌথ বাহিনীর সহযোগিতায় আমাদের প্রথম কাজ হচ্ছে ব্যাংক ম্যানেজারকে অক্ষত ও নিরাপদে ফিরিয়ে আনা। এজন্য নানা কৌশলে কাজ করছে র‍্যাব।’

২ এপ্রিল রাত ৮টার দিকে বান্দরবানের রুমায় সোনালী ব্যাংকে হামলা চালায় কুকিচিনের সন্ত্রাসীরা। সেখান থেকে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর অস্ত্র লুট করে নিয়ে যায় তারা। এ সময় কুকিচিনের সন্ত্রাসীরা অর্থ লুট করার চেষ্টা করেও ব্যর্থ হয়। তখন তারা ব্যাংকের ম্যানেজার নিজাম উদ্দিনকে অপহরণ করে নিয়ে যায়।

নিজাম উদ্দীনের বাড়ি কক্সবাজারের চকরিয়া উপজেলায়।