বিজেপি’র হয়ে দার্জিলিং থেকে লোকসভায় প্রতিদ্বন্দ্বিতা করতে পারেন শ্রিংলা

বিজেপি’র হয়ে দার্জিলিং থেকে লোকসভায় প্রতিদ্বন্দ্বিতা করতে পারেন শ্রিংলা

নিজস্ব প্রতিবেদন, বাঙলার কাগজ : বিজেপি থেকে দার্জিলিং আসনে প্রার্থী হতে পারেন ভারতের সাবেক পররাষ্ট্র সচিব এবং বাংলাদেশে ভারতের সাবেক হাইকমিশনার হর্ষবর্ধন শ্রিংলা। বিজেপি সূত্রের বরাত দিয়ে এমনটাই বলছে ভারতের সংবাদ মাধ্যমগুলো। শেষ মুহূর্তে এই আসনে বিদায়ী এমপি রাজু বিস্টকে পেছনে ফেলে দৌড়ে এগিয়ে রয়েছেন শ্রিংলা।

জানা গেছে, বিমানে বাগডোগরা পৌঁছাবেন শ্রিংলা। তারপরই তাঁকে নিয়ে রোড শো করার কর্মসূচি রয়েছে বিজেপি’র। যদিও বিজেপির জেলাস্তরের কোনও নেতাই এ নিয়ে কিছু বলতে চান নি। তবে দলীয় সূত্রের দাবি, প্রার্থী তালিকা ঘোষণা করা হতে পারে শিগগির।

বেশ কিছুদিন ধরেই দার্জিলিং লোকসভাকে কেন্দ্র করে জনসংযোগ বাড়াচ্ছিলেন সাবেক আমলা হর্ষবর্ধন শ্রিংলা। বিভিন্ন সমাজসেবামূলক কর্মসূচিতে যোগ দিতে দেখা গেছে তাঁকে। নিজেকে দার্জিলিংয়ের সন্তান হিসেবে দাবি করেছেন তিনি। যদিও গতবারের এমপি রাজু বিস্টও রীতিমতো দৌড়ে ছিলেন। হাল ছাড়েন নি তিনিও।

কিন্তু বিগত লোকসভা নির্বাচনের ধারা মেনেই এবারও প্রার্থী বদলের রাস্তাতেই হাঁটতে চলেছে বিজেপি। ২০০৯ সালে দার্জিলিং আসনে বিজেপির প্রার্থী হিসেবে জয়ী হন রাজস্থানের নেতা যশবন্ত সিনহা। ২০১৪ সালে জয়ী হন এস এস আলুওয়ালিয়া। ২০১৯ সালে রাজু বিস্ট। কিন্তু তিনবারই বহিরাগত কাউকে প্রার্থী করার অভিযোগ ওঠে বিজেপির বিরুদ্ধে। 

তাই এবার স্থানীয় কাউকে প্রার্থী করার দাবি জোরালো উঠে বিজেপিতে।