বিএনপি দেশকে ব্যর্থ রাষ্ট্রে পরিণত করতে চায় : শেখ পরশ

বিএনপি দেশকে ব্যর্থ রাষ্ট্রে পরিণত করতে চায় : শেখ পরশ

নিজস্ব প্রতিবেদন, বাঙলার কাগজ : যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস্ পরশ বলেছেন, বিএনপি সাধারণ মানুষকে হত্যা করে ও ভয়ভীতি দেখিয়ে এ দেশকে ব্যর্থ রাষ্ট্র করতে চায়। তারা এ দেশকে আফগানিস্তান ও পাকিস্তান বানাতে চায়। এটাতে সফল হলে তারা শুধু ১৫ আগস্টে জন্মদিন পালন নয়, প্রতিদিনই উৎসব করবে। এটাই হলো বিএনপির আসল চরিত্র। বিএনপি-জামায়াত জোট সরকারের আমলে ২০০৫ সালের ১৭ আগস্ট দেশব্যাপী সিরিজ বোমা হামলার প্রতিবাদে বৃহস্পতিবার (১৭ আগস্ট) কেন্দ্রীয় শহিদ মিনারে যুবলীগের উদ্যোগে অনুষ্ঠিত বিক্ষোভ সমাবেশ ও কালো পতাকা প্রদর্শন কর্মসূচিতে সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

পরশ বলেন, ১৫ আগস্টের মূল মাস্টারমাইন্ড জিয়াউর রহমান ক্ষমতা কুক্ষিগত করার জন্য হত্যার মাধ্যমে বিএনপি প্রতিষ্ঠা করে। সেই হত্যার ধারাবাহিকতা এখনও চলমান।

তিনি বলেন, বিএনপি আজও ষড়যন্ত্র করে যাচ্ছে। হত্যার ষড়যন্ত্র এবং লাশ ফেলানো তাদের রাজনৈতিক কৌশল। লাশের রাজনীতি তারা করতে চায়। তারা মানুষ হত্যা করে সেটা আওয়ামী লীগের ওপর চাপিয়ে দেবে। তারা অরাজকতা সৃষ্টি করে বিদেশিদের মাধ্যমে পেছনের দরজা দিয়ে ক্ষমতায় যেতে চায়।

যুবলীগের চেয়ারম্যান বলেন, দেশের উন্নয়ন ও শান্তি বিএনপির ভালো লাগে না। এটাকে বিনষ্ট করাই তাদের মূল উদ্দেশ্য। তাদের প্রধান শত্রু এ দেশের জনগণ। কারণ তারা একাত্তরে পরাজিত হয়েছিলো জনগণের কাছে। আওয়ামী লীগের নেতৃত্বে এ দেশের মুক্তিকামী জনগণ যুদ্ধ করে দেশ স্বাধীন করেছিলো। এ কারণে তাদের আক্রোশ এ দেশের জনগণের ওপর। আওয়ামী লীগ তাদের প্রধান প্রতিদ্বন্দ্বী নয়, তাদের প্রধান প্রতিদ্বন্দ্বী এ দেশের জনগণ। এ কারণে বারবার বিএনপি-জামায়াত এ দেশের মানুষকে ভিকটিম বানায়, তাদের ওপরেই আঘাত করে, অগ্নিসংযোগ করে সাধারণ মানুষকে হত্যা করে।

সঞ্চালকের বক্তব্যে যুবলীগের সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিল বলেন, বাংলাদেশকে জঙ্গিবাদ ও মৌলবাদ রাষ্ট্রে পরিণত করতে ২০০৫ সালের ১৭ আগস্ট বিএনপি-জামায়াত জোট সরকারের প্রত্যক্ষ মদদে দেশের ৬৩ জেলায় একযোগে সিরিজ বোমা হামলা চালানো হয়। যারা দেশ ও দেশের স্বাধীনতা চায় নি, সেই ষড়যন্ত্রকারী বিএনপি-জামায়াত আবারও দেশি-বিদেশি ষড়যন্ত্রকারীদের সঙ্গে হাত মিলিয়েছে, যেনো কোনোভাবেই আগামী ২৪ সালের নির্বাচন না হয়। এই ষড়যন্ত্রকারীরা যেনো দেশের মানুষের জানমাল নিয়ে ষড়যন্ত্র করতে না পারে, তাদের ভয়ভীতি না দেখাতে পারে সেজন্য, যুবলীগের নেতাকর্মীদের সদা সজাগ থাকতে হবে। রাষ্ট্রনায়ক শেখ হাসিনার প্রশ্নে আপোসহীন এবং ঐক্যবদ্ধ থেকে সকল ষড়যন্ত্রের জবাব রাজপথে দেবে যুবলীগ। সমাবেশে যুবলীগের কেন্দ্রীয় ও মহানগর নেতারা বক্তব্য দেন।