বিএনপির উদ্দেশে স্বরাষ্ট্রমন্ত্রী : জানমালের ক্ষতি করলে আইনশৃঙ্খলা বাহিনী বসে থাকবে না।

বিএনপির উদ্দেশে স্বরাষ্ট্রমন্ত্রী : জানমালের ক্ষতি করলে আইনশৃঙ্খলা বাহিনী বসে থাকবে না।

বাসস : স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেছেন, নিয়মতান্ত্রিক আন্দোলন করলে কোনও আপত্তি নেই। কিন্তু যদি আন্দোলনের নামে রাজপথে যান চলাচল বন্ধ করে, মানুষের জানমালের ক্ষতি করে, তবে আইনশৃঙ্খলা বাহিনী বসে থাকবে না।

তিনি বলেন, ‘বিএনপি রাজপথ দখল করবে কোন ইস্যুতে। তাদের সঙ্গে কোনও লোকজন নেই। এ দেশের মানুষ আর অন্ধকারে যেতে চায় না। এ দেশের  মানুষ  একবার আলোকিত হয়েছে, আর অন্ধকারে যাবে না। আন্দোলনের  ডাক দিয়ে তারা সব জায়গায়ই ব্যর্থ হচ্ছে। আমরা কিন্তু কোনও জায়গায়ই বাধা দিই না। আমি বলে দিয়েছি, তারা যদি নিয়মতান্ত্রিক আন্দোলন করে, তাহলে আমাদের সেখানে কোনও আপত্তি নেই।’

স্বরাষ্ট্রমন্ত্রী মঙ্গলবার (২ আগস্ট) লৌহজং উপজেলায় নবনির্মিত থানা ও ফায়ার সার্ভিসের ফলক উন্মোচনকালে এ কথা বলেন। 

তিনি টঙ্গীবাড়ি উপজেলায় ফায়ার সার্ভিস স্টেশনও ভার্চুয়ালি উদ্বোধন করেন।

অনুষ্ঠানে সংসদ সদস্য অধ্যাপক সাগুফতা ইয়াসমিন এমিলি, অ্যাডভোকেট মৃণাল কান্তি দাস, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা সেবা বিভাগের সচিব আবদুল্লাহ আল মাসুদ চৌধুরী, সিভিল ডিফেন্স ও ফায়ার সার্ভিস বিভাগের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মাইনউদ্দিন, ঢাকা রেঞ্জের ডিআইজি হাবিবুর রহমান, জেলা প্রশাসক কাজী নাহিদ রসুল ও পুলিশ সুপার আব্দুল মোমেন এবং গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী খায়রুজ্জামান উপস্থিত ছিলেন।

মন্ত্রী আরও বলেন, আপনারা কী ভুলে গেছেন, লোডশেডিংয়ের কথা। জেনারেটরের আওয়াজে যে কান ঝিঁঝিঁ করতো, তা কী ভুলে গেছেন। তখন  ডাবল দামে আইপিএস বিক্রি হতো। পরীক্ষার সময় ছাত্ররা পড়ালেখা করতে পারতো না। মোমবাতি হারিকেন জ্বালাতো তারা। এসব, দেশের মানুষ ভোলে নি। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০০৮ সালে বলেছিলেন, বদলে দিবেন বাংলাদেশ। আজ যে বাংলাদেশ বদলে যাচ্ছে, এটা তাদের সহ্য হচ্ছে না।