ফের ৩ ফরম্যাটেই বাংলাদেশের কোচ হাথুরুসিংহে

ফের ৩ ফরম্যাটেই বাংলাদেশের কোচ হাথুরুসিংহে

নিজস্ব প্রতিবেদন, বাঙলার কাগজ : আবারও তিন ফরম্যাটেই বাংলাদেশ ক্রিকেট দলের কোচ হিসেবে হাতুরুসিংহ আসছেন বলেই জানিয়েছে বিসিবি (বাংলাদেশ ক্রিকেট বোর্ড)। মঙ্গলবার (৩১ জানুয়ারি) নিজ বাসভবনে গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন।

পরে একটি সংবাদ বিজ্ঞপ্তিতে খবরটি নিশ্চিত করে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। তাঁরা জানায়, দ্বিতীয়বারের মতো বাংলাদেশের হেড কোচের দায়িত্ব নিতে আসছেন হাথুরাসিংহে। এর আগে ২০১৪ থেকে ২০১৭ সাল পর্যন্ত জাতীয় দলের দায়িত্ব পালন করেছিলেন তিনি।

হাথুরুর সঙ্গে দুই বছরের চুক্তি করেছে বিসিবি। চলতি বছরের ফেব্রুয়ারি থেকে শুরু হবে সেটি। বিসিবির দেওয়া এক সংবাদ বিজ্ঞপ্তিতে হাথুরুসিংহে  জানিয়েছেন, বাংলাদেশে ফিরতে পারা তাঁর জন্য সম্মানের।  

সংবাদ বিজ্ঞপ্তিতে বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী জানান, ‘বাংলাদেশের ক্রিকেট সম্পর্কে হাথুরুসিংহের অভিজ্ঞতা ও জ্ঞান আমাদের জন্য বাড়তি পাওয়া। এটা ক্রিকেটারদেরও লাভবান করবে। সে প্রমাণিত টেকটিশিয়ান, আমরা তাঁর প্রথম মেয়াদে দলে ইম্প্যাক্ট দেখেছি।’

হাথুরুসিংহের অধীনে পাকিস্তান, দক্ষিণ আফ্রিকা ও ভারতকে ঘরের মাঠে ওয়ানডে সিরিজ হারায় বাংলাদেশ। 

এ ছাড়া ২০১৫ সালে খেলে বিশ্বকাপের কোয়ার্টার ফাইনাল, দুই বছর পর উঠে চ্যাম্পিয়ন্স ট্রফির সেমিফাইনালে। পাশাপাশি প্রথমবারের মতো টেস্টে হারায় ইংল্যান্ড, অস্ট্রেলিয়া এবং শ্রীলঙ্কাকে।