প্রধানমন্ত্রী কৃষিকে আধুনিকীকরণ করেছেন : খাগড়াছড়িতে তথ্যমন্ত্রী

প্রধানমন্ত্রী কৃষিকে আধুনিকীকরণ করেছেন : খাগড়াছড়িতে তথ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক, বাঙলার কাগজ ও ডন; এস চাঙমা সত্যজিৎ, খাগড়াছড়ি : কৃষিক্ষেত্রে বাংলাদেশের সব অর্জনে শেখ হাসিনার বলিষ্ঠ নেতৃত্ব আজ বিশ্বব্যাপী প্রশংসিত। কৃষিকে আধুনিকীকরণ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। একটি হালের বলদের অভাবে কৃষক ছেলের কাঁধে জোয়াল তুলে লাঙল টানছে এ ছবি দিয়ে এখন আর সংবাদ হয় না।

শনিবার (১১ মার্চ) খাগড়াছড়ি সরকারি কলেজ মাঠে বাংলাদেশ কৃষক লীগ খাগড়াছড়ি জেলা শাখা’র বর্ণাঢ্য ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বললেন বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এবং তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহ্‌মুদ।

এ সময় জাতীয় সঙ্গীত, জাতীয় পতাকা ও দলীয় পতাকা উত্তোলন করা হয়। পতাকা উত্তোলনের পরপরই সম্মেলনের উদ্বোধন করেন ড. হাছান মাহ্‌মুদ।

সভায় সভাপতিত্ব করেন খাগড়াছড়ি জেলা কৃষক লীগের আহ্বায়ক পিন্টু ভট্টাচার্য এবং অনুষ্ঠান সঞ্চালনা করেন জেলা কৃষক লীগের সদস্য সচিব খোকন চাকমা। 

সম্মেলনের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে ড. হাছান মাহ্‌মুদ বলেন, আজ জলে, স্থলে ও আকাশে শেখ হাসিনার বিচরণ। বিগত ১৪ বছর পূর্বে পার্বত্য এলাকার দৃশ্য আর আজকের পার্বত্য এলাকার দৃশ্য অসম্ভব রকমভাবে পরিবর্তনের দৃশ্য। আজ উন্নয়নের জোয়ারে ভাসছে দেশ। এটা সম্ভব হয়েছে একমাত্র আওয়ামী লীগ সরকারের কারণে। আজ বাংলাদেশ ডিজিটাল হয়ে গেছে। এখন আমরা স্মার্ট বাংলাদেশ বিনির্মাণের স্বপ্ন দেখছি।

আমরা ২০৪১ সালের মধ্যে স্মার্ট বাংলাদেশ পাবো বলেই তিনি আশাবাদ ব্যক্ত করেন। 

মন্ত্রী বলেন, তার জন্য আমাদেরকে স্মার্ট হতে হবে। আওয়ামী লীগকে বিজয়ী করতে হবে। আওয়ামী লীগ সরকার উন্নয়নের সরকার। আওয়ামী লীগ সরকার জনবান্ধব ও জনগণের সরকার। 

আলোচনা সভা শেষে সভাপতি হিসেবে পিন্টু ভট্টাচার্য, জ্যেষ্ঠ সহ-সভাপতি তাজ্জন বড়ুয়া, সাধারণ সম্পাদক হিসেবে খোকন চাকমাসহ পাঁচ সদস্য বিশিষ্ট জেলা কৃষক লীগের নাম ঘোষণা করা হয়। আগামী ৩ মাস পরে পূর্ণাঙ্গ কমিটিদের নাম মন্ত্রণালয়ে পাঠানো হবে। 

এ সম্মেলনে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ কৃষক লীগের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক ও সংসদ সদস্য অ্যাডভোকেট উম্মে কুলসুম স্মৃতি, ভারত প্রত্যাগত উপজাতীয় শরণার্থী প্রত্যাবাসন ও পুনর্বাসন এবং আভ্যন্তরীণ উদ্বাস্তু নির্দিষ্টকরণ ও পুনর্বাসন বিষয়ক টাস্কফোর্সের চেয়ারম্যান (প্রতিমন্ত্রী পদমর্যাদা সম্পন্ন) ও সংসদ সদস্য কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি, বাংলাদেশ সরকারের শিক্ষা উপমন্ত্রী ও সংসদ সদস্য ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল, বাংলাদেশ কৃষক লীগের সহ-সভাপতি ও চট্টগ্রাম বিভাগীয় অঞ্চলের আহ্বায়ক আকবর আলী চৌধুরী, খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান মংসুইপ্রু চৌধুরী অপু, খাগড়াছড়ি জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পৌরসভার মেয়র নির্মলেন্দু চৌধুরী, চট্টগ্রাম বিভাগের বাংলাদেশ কৃষক লীগের দপ্তর সম্পাদক ও সমন্বয়ক রেজাউল করিম রেজা প্রমুখ।