প্রধানমন্ত্রী : উন্নয়নের গতিধারা রোধ করতে হামলা আসতে পারে।

প্রধানমন্ত্রী : উন্নয়নের গতিধারা রোধ করতে হামলা আসতে পারে।

নিজস্ব প্রতিবেদন, বাঙলা কাগজ : প্রধানমন্ত্রী ও বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনা বলেছেন, বঙ্গবন্ধু যখন দেশটাকে উন্নয়নের একটা পর্যায়ে নিয়ে গিয়েছিলেন, ঠিক তখনই ১৫ আগস্টের সৃষ্টি হয়েছিলো। আর আমরা এখন দেশটাকে একটা উন্নয়নের পর্যায়ে নিয়ে গিয়েছি। দেশটা এখন উন্নয়নশীল দেশ। সুতরাং হামলা আসতে পারে। এ ব্যাপারে আমাদের সব সময় সতর্ক থাকতে হবে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ রোববার (২১ আগস্ট) রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ে বর্বরোচিত ২১ আগস্ট গ্রেনেড হামলা দিবস উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, একুশে আগস্টের পর তারা (বিএনপি) যখন দেখলো আমি মারা যাই নি। তখন বিএনপি চেয়ারপারসন কর্নেল রশীদকে দেশের বাইরে পাঠিয়ে দেন। তারা যে রাজনীতি করেছে, তাতে মূল উদ্দেশ্য ছিলো আমাকে হত্যা করা।

শেখ হাসিনা বলেন, আমরা চাই না, দেশের মানুষ কষ্ট পাক। কারণ রাজনীতি করি তাঁদের জন্য। হয়তো আল্লাহ বাঁচিয়ে রেখেছেন তাঁদের কল্যাণের কারণে। রাখে আল্লাহ মারে কে, মারে আল্লাহ রাখে কে। 

প্রধানমন্ত্রী বলেন, দেশের এমন কোনও জায়গা নাই, যেখানে বিএনপির আমলে মৃত্যুর মুখোমুখি হই নি। তারপরও ফিরে এসেছি মানুষের কল্যাণ করার জন্য। হয়তো তাঁদের অনেক দোয়া ছিলো। যতোক্ষণ নিঃশ্বাস আছে, মানুষের জন্য কাজ করে যাবো।

শেখ হাসিনা বলেন, আজকে সারাবিশ্বে জ্বালানি তেলের অভাব, বিদ্যুতের অভাব, মূল্যস্ফীতি। আমরা তেলের দাম বাড়াতে বাধ্য হয়েছি। বিদ্যুতের ব্যবহার আমাদের সীমিত করতে হয়েছে। সার উৎপাদন অব্যাহত রেখেছি। গ্যাস উৎপাদন এবং সার্ভে অব্যাহত রেখেছি। আমরা সব রকম চেষ্টা করে যাচ্ছি। এক কোটি লোক রেশনের আওতায় আসছে।

২১ আগস্টের ভয়াবহ গ্রেনেড হামলা কথা তুলে ধরে প্রধানমন্ত্রী বলেন, আল্লাহ আমাদের বাঁচিয়ে দিয়েছেন। সেজন্য বেঁচে গিয়েছিলাম। আজকে ২০২২ সালে ১৮ বছল হয়ে গেলো। যারা স্প্লিন্টার নিয়ে আছে, তাঁদের সীমাহীন দুর্ভোগ। যতো বয়স বেড়েছে, ততো খারাপ হচ্ছে। আমি সাধ্যমতো করে যাচ্ছি। কিন্তু তাঁরা যা হারিয়েছে, তাতো আমরা দিতে পারবো না। এই যে কষ্টগুলো নিয়ে মানুষ বেঁচে আছে, এগুলো কেউ চিন্তা করে? আওয়ামী লীগের নেতাকর্মীদের বারবার আঘাতের চেষ্টা করা হয়েছে।

বিএনপি নেত্রী খালেদা জিয়ার তৎকালীন সময়ে বিভিন্ন বক্তব্যের কথা স্মরণ করিয়ে দিয়ে সরকারপ্রধান বলেন, ‘খালেদা জিয়ার বক্তব্যগুলো একটু দেখবেন। কোটালিপাড়ায় বোমা পুঁতে রেখেছিলো, তখন খালেদা জিয়া বলেছিলো, আওয়ামী লীগ ১ শ বছরেও ক্ষমতায় আসতে পারবে না। আবার বলেছিলো শেখ হাসিনার ক্ষমতায় আসা তো দূরের কথা বিরোধীদলও হতে পারবে না। কারণ তাদের উদ্দেশ্যই ছিলো আমাকে মেরে ফেলা।’