প্রধানমন্ত্রীর ৭৬তম জন্মদিনে ৭৬ হাজার বৃক্ষরোপণ

প্রধানমন্ত্রীর ৭৬তম জন্মদিনে ৭৬ হাজার বৃক্ষরোপণ

বাসস : প্রধানমন্ত্রী ও বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনার ৭৬তম জন্মদিনে গোপালগঞ্জের টুঙ্গিপাড়া থেকে সারাদেশে ৭৬ হাজার বৃক্ষরোপণ কর্মসূচি শুরু করেছে আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক উপ-কমিটি।

বুধবার (২৮ সেপ্টেম্বর) টুঙ্গিপাড়ার পৌরসভা চত্বরে এই কর্মসূচির উদ্বোধন করেন আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক ও আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক উপ-কমিটি সভাপতি দেলোয়ার হোসেন।

এরপর টুঙ্গিপাড়া উপজেলা আওয়ামী লীগ কার্যালয় ও টুঙ্গিপাড়া পৌর পুকুর এলাকায় বৃক্ষরোপণ করা হয়।

এ সময় জেলা আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক এম বদরুল আলম বদর, টুঙ্গিপাড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি শেখ আবুল বাশার খায়ের, সহ-সভাপতি মো. ইলিয়াস হোসেন, বীর মুক্তিযোদ্ধা জাহাঙ্গীর হোসেন, সাধারণ সম্পাদক বাবুল শেখ, টুঙ্গিপাড়া পৌর মেয়র শেখ তোজাম্মেল হক টুটুল, আওয়ামী লীগের বন ও পরিবেশ উপ-কমিটির সদস্য এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ডক্টর সিদ্ধার্থ দে, বন ও পরিবেশ উপ-কমিটির সদস্য এনামূল হক কালু, মুনীর হোসেন, তৌহিদুর রহমান কাজল, আশরাফুল  আলম কিশোর, রেজাউল ইসলাম, আবু হানিফ, মিজানুর রহমান রুবেল, আরেফিন সিদ্দিকি সুজন প্রমুখ উপস্থিত ছিলেন।

আওয়ামী লীগের বন ও পরিবেশ উপ-কমিটির পক্ষ থেকে গোপালগঞ্জের ৫ উপজেলায় তাল ও খেজুরসহ বিভিন্ন প্রজাতির ৭ হাজার ৬ শ বৃক্ষ রোপণ করা হবে বলে কমিটির সদস্য মিজানুর রহমান রুবেল জানান।

তিনি আরও জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে এভাবে আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক উপ-কমিটির পক্ষ থেকে আগামী ৩০ সেপ্টেম্বরের মধ্যে সারাদেশে বিভিন্ন প্রজাতির ৭৬ হাজার বৃক্ষ রোপণ করা হবে।

এর আগে টুঙ্গিপাড়া উপজেলা আওয়ামী লীগ আয়োজিত প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিনের আলোচনা সভা ও দোয়া মাহফিলে অংশ নিয়ে প্রধান অতিথির বক্তব্য দেন আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক দেলোয়ার হোসেন।  

তিনি শেখ হাসিনার সুস্বাস্থ্য এবং দীর্ঘায়ু কামনা করে বলেন, বাংলাদেশকে একটি উন্নত ও সমৃদ্ধশীল দেশে পরিণত করার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে হবে।

বৃক্ষরোপণ কর্মসূচি উদ্বোধনের জন্য টুঙ্গিপাড়াকে বেছে নেওয়ার কারণ উল্লেখ করে তিনি বলেন, এই মাটিতেই সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি  জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম। প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার জন্য এই টুঙ্গিপাড়াতেই আওয়ামী লীগের আদর্শের বীজ রোপিত রয়েছে। তাই এখান থেকেই সারাদেশে ছড়িয়ে যাবে এই কর্মসূচি। এর আগে সকাল সাড়ে ১০টায় আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক দেলোয়ার হোসেনের নেতৃত্বে কেন্দ্রীয় আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক উপ-কমিটি সদস্যরা টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে পুস্পস্তবক অর্পণ ফাতহোপাঠ ও দোয়া-মোনাজাত করে তাঁর স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেন।

এ সময় নেতৃবৃন্দ প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুস্বাস্থ্য, দীর্ঘায়ু ও সাফল্য কামনায় প্রার্থনা করেন।